বিয়ের অনুষ্ঠানে যাওয়ার প্রস্তুতি 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংগৃহীত ছবি

আপনার ক্যালেন্ডারে শীতের দুই মাস নিশ্চয় ব্যস্ত সময় কাটাতে হবে বিভিন্ন বিয়ের অনুষ্ঠান নিয়ে। বিয়ের এই মৌসুমে নিজেকে কিভাবে আরও সুন্দরভাবে উপস্থাপন করা যায় এ নিয়ে আমরা সবাই কমবেশি ব্যস্ত হয়ে পড়ি। এসব অনুষ্ঠানের পোশাক ও জুয়েলারি কেনার জন্য আলাদা চাপ থাকতে পারে তাই বলে যন্ত্রনা ভাববেন না যেন। আসুন জেনে নেই এই মৌসুমে কোন ধরনের জুয়েলারি হতে পারে আপনার ফ্যাশনের অনুষঙ্গ।

হাল ফ্যাশনে নজর রাখা
জুয়েলারি বা গহনায় সব সময়ই আধুনিক ডিজাইন করা হয় জাতিগত অলঙ্কারগুলোকে মাথায় রেখে। আদিবাসীদের গহনার মডেল বর্তমান সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এর মধ্যে ঝুমকা ও চুড়িতে এসেছে ব্যাপক পরিবর্তন। এগুলো ক্যাজুয়াল কিংবা ট্রাডিশনাল সব জায়গাতেই বেশ ভালোভাবে মানিয়ে যায়।

ঝুমকা সবসময়ই মানিয়ে যায়
সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি সবার কাছেই গম্বুজ আকৃতির ঝুমকাগুলো অনেক পছন্দের। এগুলো যেমন ওয়েস্টার্ন লুকের সঙ্গে মানিয়ে যায় তেমনি দেশি পোশাকের সঙ্গেও সহজেই পড়া যায়। এই বিয়ের মৌসুমে সাজগোজে ঝুমকা পড়া তাই আবশ্যকীয় বলা যায়।

নিজেকে সাধারণ ও সাবলীলভাবে উপস্থাপন করুন
একটি বড় সাইজের লকেটের সঙ্গে কয়েক স্তর বিশিষ্ট নেকলেস কিংবা একসঙ্গে হাতে অনেকগুলো ব্রেসলেট দেখতে যেমন ভালো লাগবে না তেমনি বহন করাও কষ্টকর হবে। তার চেয়ে নিজেকে পরিপাটি রাখুন ও সংক্ষিপ্ত করে সাজুন। নিজেকে আকর্ষণীয় করে তুলতে একটি দেশীয় ক্লাসি নেকলেস বেছে নিন। 

নাক রিং পড়ুন
অনেক মেয়েই নাকফুল পড়ে বাইরে বের হতে অনিচ্ছা পোষণ করে। কারণ এটি পুরনো ফ্যাশন। কিন্তু মজার ব্যাপার হলো আগামী ফ্যাশনে নাকফুলই হবে আকর্ষণীয় অনুষঙ্গ। নাকফুল ভিন্নধর্মী ব্যক্তিত্বের প্রকাশ ঘটায়। এটি দেশি ও পশ্চিমা সব ধরনের পোশাকের সঙ্গেই পরা যায়।

নূপুর পরুন
নূপুর মেয়েদের ফ্যাশনের একটি অন্যতম অনুষঙ্গ। এটি আমাদের শৈশবের কথা মনে করিয়ে দেয়। বাজারে বিভিন্ন ধরনের নূপুর পাওয়া যায়। আপনার গহনার অংশে নূপুর থাকা বাঞ্ছনীয়। হাল ফ্যাশন অনুযায়ী আপনি এক পায়ে নূপুর পরতে পারেন।

টিপ পরুন
আপনার কপালে একটি টিপ পরুন। বিয়ের এই মৌসুমে আপনার দেশীয় পোশাকের সঙ্গে খুব সহজেই আপনার সৌন্দর্যকে ফুটিয়ে তুলবে টিপ। 

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
এমএসএ/আরআর

 
 

কৃষি জমির মাটি ইট ভাটায়, আড়াই লাখ টাকা জরিমানা
ক্যাপিটাল এফএম ৯৪.৮ এ 'ভালোবাসা With গুরু এহতেশাম'
বডি শেপিংয়ে জন্য ফ্যাটএক্স
গুচ্ছ কবিতা | তন্ময় মণ্ডল
নীলফামারীতে গলাকাটা মরদেহ উদ্ধার
উপস্থাপনায় ইলিয়াস কাঞ্চন!
ময়মনসিংহে ৩ ডাকাতসহ চারজন কারাগারে 
ট্রেনের টিকিটে যাত্রীর নাম যুক্ত করার সুপারিশ
বরিশালে গৃহবধূর মরদেহ উদ্ধার
চাঁদা দাবি নিয়ে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা




Alexa