স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিকে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্টের ফাইল ফটো

ঢাকা: চুয়াডাঙ্গা শহরের ইমপ্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে চক্ষু শিবিরে চিকিৎসা নিয়ে ২০ জনের চোখ ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও চুয়াডাঙ্গার সিভিল সার্জনকে তলব করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (০৩ জুলাই) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ মৌখিকভাবে এ আদেশ দেন বলে জানান রিটকারী আইনজীবী অমিত দাসগুপ্ত।
 
৯ জুলাই দুই জনকে হাইকোর্টে হাজির হতে হবে।

আরও পড়ুন>>
** 
চোখ হারানোদের ২০ কোটি টাকা ক্ষতিপূরণে হাইকোর্টের রুল
 
একটি জাতীয় দৈনিকে ‘চক্ষু শিবিরে গিয়ে চোখ হারালেন ২০ জন’! শীর্ষক শিরোনামে ২৯ মার্চ একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনযুক্ত হাইকোর্টে রিট করা হয়।

ওই প্রতিবেদনে বলা হয়, ‘চুয়াডাঙ্গার ইমপ্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমুনিটি হেল্থ সেন্টারে তিন দিনের চক্ষু শিবিরের দ্বিতীয়দিন ৫ মার্চ ২৪ জন নারী-পুরুষের চোখের ছানি অপারেশন করা হয়। অপারেশনের দায়িত্বে ছিলেন চিকিৎসক মোহাম্মদ শাহীন।তবে বাসায় ফিরেই ২০ জন রোগীর চোখে ইনফেকশন দেখা দেয়।
 
রিটের পর হাইকোর্ট ১ এপ্রিল প্রত্যেককে কোটি করে মোট ২০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল জারি করেন।  দুই সপ্তাহের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, চুয়াডাঙ্গার সিভিল সার্জন, ডিসি ও এসপি, ইমপ্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টার, ডা. মোহাম্মদ শাহীনসহ ১০ জনকে এ রুলের জবাব দিতে বলা হয়। এ রুলের শুনানিকালে মঙ্গলবার আদালত তাদের তলব করেন বলে জানান আইনজীবী অমিত দাসগুপ্ত।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
ইএস/এমএ

শুধুই ফল, গাছ যেন চোখেই পড়ে না!
ময়মনসিংহকে পরিপূর্ণ বিভাগ হিসেবে গড়তে চাই
খালেদার ব্রিটিশ আইনজীবীকে ঢুকতেই দিলো না ভারত
শিমুলিয়া ঘাট থেকে ফেরি চলছে বিকল্প চ্যানেলে
পাবনায় অপহরণ মামলার আসামি গ্রেফতার
কলেজছাত্র অন্তু হত্যার ঘটনায় গ্রেফতার ১
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিট উদ্বোধন শনিবার
খুব কষ্ট হচ্ছে: হ্যারি কেইন
যেভাবে ফাইনালে উঠলো ফ্রান্স-ক্রোয়েশিয়া
স্কুলছাত্র আদনান খুনের ঘটনায় আরো ১ জন আটক