লিমন হত্যাচেষ্টার মামলার রিভিশন আবেদন মঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

ঝালকাঠি: র‌্যাব-৮ এর ছয় সদস্যের বিরুদ্ধে ঝালকাঠির কলেজছাত্র লিমন হোসেনকে গুলি করে হত্যাচেষ্টা ও পঙ্গু করার অভিযোগে তার মায়ের দায়ের করা মামলার রিভিশন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১ এপ্রিল) ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়েরা জজ আদালতের বিচারক এস কে এম তোফায়েল হাসান রিভিশন আবেদনটি মঞ্জুর করেছেন বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী মো. আক্কাস সিকদার।

আক্কাস সিকদার বলেন, রিভিশনের এ রায়ের ফলে র‌্যাব সদস্যদের বিরুদ্ধে লিমনের মায়ের দায়ের করা মামলাটি চলবে। ম্যাজিস্ট্রেট আদালত থেকে মামলাটির আদেশ হবে।

২০১১ সালের ২৩ মার্চ র‌্যাব লিমনকে গুলি করে হত্যাচেষ্টা ও পঙ্গু করে দেওয়ার অভিযোগে তার মা হেনোয়ারা বেগম ১০ এপ্রিল ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে র‌্যাবের বিরুদ্ধে মামলা করেন। পরে আদালতের নির্দেশে ওই বছরের ২৬ এপ্রিল রাজাপুর থানায় র‌্যাবের ডিএডি লুৎফর রহমানসহ ৬ র‌্যাব সদস্যের বিরুদ্ধে লিমনকে হত্যাচেষ্টা ও পঙ্গু করার মামলা লিপিবদ্ধ করা হয়।

২০১২ সালের ১৪ আগস্ট র‌্যাব সদস্যদের মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন রাজাপুর থানা পুলিশ।

ওই বছরের ৩০ আগস্ট লিমনের মা হেনোয়ারা বেগম চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন করেন। ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি জেষ্ঠ্য বিচারিক হাকিম আদালত আবেদনটি খারিজ করে দেন । একই বছরের ১৮ মার্চ লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন দায়ের করেন। পরে সেটি জেলা ও দায়েরা জজ আদালত থেকে অতিরিক্ত জেলা ও দায়েরা জজ আদালতে বদলি করা হয় বলে জানান আইনজীবী মো. আক্কাস সিকদার।

২০১১ সালের ২৩ মার্চ বিকেলে ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে মাঠে গরু আনতে যান কলেজছাত্র লিমন হোসেন। এ সময় সেখানে র‌্যাবের অভিযানে গুলিবিদ্ধ হয়ে পা হারান তিনি। 

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এমএস/ওএইচ/

‘যৌন হয়রানি’তে তুরাগ বাস আটকে শিক্ষার্থীদের বিক্ষোভ
‘সিগারেটের আগে বিড়ি বন্ধ নয়’
 গোবিন্দগঞ্জে প্রাচীন আমলের বিষ্ণু মূর্তি উদ্ধার
প্রথম নিজের কণ্ঠের গান নিয়ে আসছেন অভিনেতা নাঈম
হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত
গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
তারেকের পাসপোর্ট জমার প্রমাণ দিন, শাহরিয়ারকে রিজভী 
গাজীপুরে বিল্লাল হত্যা মামলায় ১৩ জনের ফাঁসির আদেশ 
আন্দোলনকারী শিক্ষার্থীদের নিরাপত্তা দাবি সাদা দলের
থাই ভিসা সহজ করতে বললেন বাণিজ্যমন্ত্রী

Alexa