ডিসিসির নির্বাচন নিয়ে রুল শুনানি পেছালো এক সপ্তাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্টের ফাইল ছবি

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন এবং ঢাকার দুই সিটি করপোরেশনের নতুন ৩৬টি সাধারণ ওয়ার্ড নিয়ে জারি করা রুলের ওপর শুনানি এক সপ্তাহ পিছিয়েছে।

রিট আবেদনকারীপক্ষে আইনজীবীর আবেদনে শুনানি এক সপ্তাহ পিছিয়ে রোববার (২৫ মার্চ) আদেশ দেন বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর এবং বিচারপতি এ কে এম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ।

তিনটি রিট আবেদনে হাইকোর্টের পৃথক দু’টি বেঞ্চ গত ১৭ জানুয়ারি মেয়র পদে উপ-নির্বাচন ও নতুন ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচনের ওপর স্থগিতাদেশ দেন। হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে গত ১ ফেব্রুয়ারি আপিল বিভাগে আবেদন করা হয়। গত ৪ ফেব্রুয়ারি আপিল বিভাগের চেম্বার বিচারপতি এক আদেশে আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে ২৫ ফেব্রুয়ারি শুনানি শেষে রুলটি হাইকোর্টের উক্ত বেঞ্চে দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেন।

সে অনুসারে এ বেঞ্চে রুলের শুনানির জন্য রিট আবেদনগুলো কার্যতালিকায় আসে। এ অবস্থায় রিট আবেদনকারীপক্ষে ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান সময়ের আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করেন।

গত বছর ৩০ নভেম্বর ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক মারা যাওয়ায় মেয়র পদ শূন্য হয়। এ কারণে এ পদে উপ-নির্বাচনের জন্য ইসি তফসিল ঘোষণা করে। একইসঙ্গে দুই সিটিতে নতুন যুক্ত হওয়া ১৮টি করে ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন ২৬ ফেব্রুয়ারি হওয়ার কথা ছিলো। কিন্তু হাইকোর্টের স্থগিতাদেশের কারণে সব কার্যক্রম বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৮
ইএস/জেডএস

হালদা নদীতে ডিম ছেড়েছে রুই-কাতলা
২৪ ঘণ্টাই চিকিৎসা সেবার ‘উদাহরণ’ মমেক হাসপাতাল
তিস্তা চুক্তি নিয়ে আশাবাদী, বাংলানিউজকে এইচ টি ইমাম
শ্রীমঙ্গলে কৃষকের স্বপ্নের ধানে ‘চিটা’
ঝকঝকে লালবাগ! পরিষ্কারের কাজে এগিয়ে এসেছে এলাকাবাসী
অস্তিত্ব সংকটে ডায়ের ও ক্যামের বিলের খাল 
নিহত বাংলাদেশি শান্তিরক্ষীদের স্মরণ করল জাতিসংঘ
স্যালাইন দিয়ে বাঁচানো হচ্ছে ৭শ’ বছরের গাছকে!
নতুন গ্রহের সন্ধানে স্যাটেলাইট উৎক্ষেপণ
মহাকাশ থেকে আসা হীরা

Alexa