আপিলে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত চলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্ট

ঢাকা: নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণার রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল (আপিলের অনুমতিতে করা আবেদন) নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হাইকোর্টের রায় স্থগিত থাকবে।

ফলে আপাতত ভ্রাম্যমাণ আদালত চলবে বলে জানিয়েছেন আইনজীবীরা। একইসঙ্গে এ বিষয়ে আগামী মঙ্গলবার শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানির ওই দিন ধার্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী হাসান এম এস আজীম।

পরে হাসান এম এস আজীম বলেন, আদালতে আ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানিয়েছেন- সরকার পক্ষের আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম দেশে নেই, এ কারণে আপিল শুনানি পেছানো দরকার। এরপর আদালত পরবর্তী শুনানির জন্য আগামী মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিন ধার্য করেন। এছাড়া রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল (আপিলের অনুমতিতে করা আবেদন) নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হাইকোর্টের রায় স্থগিত থাকবে বলে আদেশ দেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
ইএস/এমজেএফ

লাথি মেরে লাল কার্ডও দেখালেন রেফারি!
চীন সাগরে ছড়িয়ে পড়ছে বিধ্বস্ত ট্যাংকারের তেল
সিটির সঙ্গে ব্যবধান কমালো ম্যানইউ
আদালতে খালেদা
এবার এক মাস মাঠের বাইরে ডেম্বেলে
বলেশ্বর নদ থেকে ২ লাখ বাগদা পোনাসহ আটক ৪
বিশ্বমানের নাট-বোল্ট তৈরি করছে ওয়ালটন
অভিযুক্ত স্টোকসের দুই বছর জেল হতে পারে!
প্রণব মুখার্জি চট্টগ্রামে
 ভারতে তিন মাস ধরে আটক ১৪ ‘বাংলাদেশি’ জেলে




Alexa