ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে সমন জারি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘নিখোঁজ’ থেকে ফেরত আসার পর ফরহাদ মজহার ও তার স্বজনরা। বাংলানিউজ ফাইল ফটো

ঢাকা: মিথ্যা তথ্য দিয়ে মামলা করায় গোয়েন্দা (ডিবি) পুলিশের দায়ের করা প্রসিকিউশন মামলায় কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার ও তার স্ত্রী মানবাধিকার কর্মী ফরিদা আক্তারের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।  

রোববার (৩১ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুব্রত ঘোষ মামলাটি আমলে নিয়ে ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) আদালতে হাজির হতে এ নির্দেশনা দেন।  

এর আগে গত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ডাক যোগে ডিবি পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম মামলার নথি ঢাকার সিএমএম আদালতে পাঠান। দণ্ডবিধি ২১১ ও ১০৯ ধারায় এ প্রসিকিউশন মামলাটি দায়ের করা হয়।

গত ৩১ অক্টোবর ফরহাদ মজহারের অপহরণ ও চাঁদা দাবি অভিযোগের সত্যতা পাওয়া যায়নি উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন ডিবি পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম।

আরও পড়ুন>>
** 
ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে প্রসিকিউশন মামলা

উল্লেখ্য, গত ৩ জুলাই সকালে ফরহাদ মজহার তার ঢাকার আদাবরের নিজ বাসা থেকে বের হলে অপহৃত হন বলে অভিযোগ করেন তার স্ত্রী ফরিদা আক্তার। 

তারা আনুষ্ঠানিকভাবে আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপরই তদন্তে নামে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে ৪ জুলাই যশোরের নোয়াপাড়া থেকে তাকে উদ্ধার করে র‌্যাব।

পরবর্তীতে জিডিটি মামলা হিসেবে গ্রহণ করে পুলিশ। পরে উদ্ধার ফরহাদ মজহার ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। জবানবন্দি শেষে নিজ জিম্মায় বাসায় যাওয়ার অনুমতি চাইলে তা মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এমআই/এমএ

এবার নির্বাচিত হলে ব্যবসা-বান্ধব নগর গড়বেন আরিফ
নালিতাবাড়ীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধা নিহত
কমলনগরে সড়ক দুর্ঘটনায় মাদ্রাসাছাত্রের মৃত্যু
জাহিন স্পিনিংয়ের রাইট আবেদন বাতিল
মাস্টার্স ভর্তির দ্বিতীয় পর্যায়ের আবেদন শুরু সোমবার
প্রতিটি জেলায় বিমানবন্দর নির্মাণ করা হবে 
বুধবার বিক্ষোভ কর্মসূচির ঘোষণা কোটা আন্দোলনকারীদের
আন্তঃমোবাইল ব্যাংকিং চালুর কাজ চলছে: পলক
মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ
সব ষড়যন্ত্র প্রতিহত করবে জনগণ: তাপস