ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে প্রসিকিউশন মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরিবারের সঙ্গে ফরহাদ মজহার, (ছবি: সংগৃহীত)

ঢাকা: অপহরণ ও চাঁদা দাবির মিথ্যা অভিযোগে মামলা দায়ের করায় কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার দম্পতির বিরুদ্ধে প্রসিকিউশন মামলা করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ডাকযোগে ডিবি পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম মামলাটি ঢাকার সিএমএম আদালতে পাঠান। বিকেলে তা আদালতে এসে পৌঁছায়। দণ্ডবিধি ২১১ ও ১০৯ ধারায় এ মামলা দায়ের করা হয়।

এর আগে গত ৩১ অক্টোবর ফরহাদ মজহারের অপহরণ ও চাঁদা দাবি অভিযোগের সত্যতা পাননি উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছিলেন ডিবি পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম।

সেদিন তিনি মিথ্যা অভিযোগ দায়েরের জন্য ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের বিরুদ্ধে দণ্ডবিধির ২১১ ও ১০৯ ধারায় প্রসিকিউশন মামলা দাখিলের জন্য তদন্ত কর্মকর্তা আদালতের অনুমতি চান।

গত ৩ জুলাই সকালে ফরহাদ মজহার তার ঢাকার আদাবরের নিজ বাসা থেকে বের হলে অপহৃত হন বলে অভিযোগ করেন তার স্ত্রী ফরিদা আক্তার। এরপর তারা আনুষ্ঠানিকভাবে আদাবর থানায় একটি জিডি লিপিবদ্ধ করেন।

এরপর তদন্তে নামে পুলিশ। তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে ৪ জুলাই ঢাকা থেকে খুলনা যাওয়ার পথে যশোরের নোয়াপাড়া থেকে তাকে উদ্ধার করে র‌্যাব।

পরবর্তীতে জিডিটি মামলা হিসাবে গ্রহণ করা হয়। উদ্ধার ফরহাদ মজহার ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। জবানবন্দি শেষে ফরহাদ মজহার নিজ জিম্মায় বাসায় যাওয়ার অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এমআই/আইএ

এবার শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মচারী ‘নিখোঁজ’
আলো ছড়ালেন পূজা (ভিডিও)
হবিগঞ্জে লক্ষ্মীপেঁচা অবমুক্ত
করিমগঞ্জে ২ সড়কের নির্মাণ কাজ উদ্বোধন
সড়ক দুর্ঘটনার কবলে অর্থমন্ত্রীর গাড়িবহর, আহত ১৫
শিক্ষার গুণগত মান বাড়াতে কাজ করছে সরকার 
গাছের সঙ্গে বাসের ধাক্কায় নিহত ১, আহত ১০
ইজতেমার দ্বিতীয় ধাপেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা
বিনিয়োগ বিষয়ে শেখ সালাহ্‌উদ্দিন অ্যাসোসিয়েটসের সেমিনার
প্রধানমন্ত্রীকে অন্তত ১৭ বার হত্যার চেষ্টা করা হয়েছে




Alexa