আইনজীবীকে সাজা দেওয়া এসি ল্যান্ডকে আদালতে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইকোর্টের ফাইল ফটো

ঢাকা: ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আইনজীবীকে সাজা দেওয়ার ঘটনায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (এসি ল্যান্ড-তৎকালীন) বিরোদা রানী রায়কে তলব করেছেন হাইকোর্ট। 

আগামী ২৭ ডিসেম্বর (বুধবার) আদালতে হাজির হয়ে তাকে ওইদিনের ঘটনার ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি কামরুল কাদেরের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ বিরোদা রানী রায়কে তলব করে এ আদেশ দেন। 

সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মহিদুল কবির ও কাজী হেলাল উদ্দিন বিষয়টি আদালতের নজরে আনলে স্বপ্রণোদিত হয়ে রোববার এ আদেশ দেন হাইকোর্ট। 

সম্প্রতি দিনাজপুরের বীরগঞ্জে এসি ল্যান্ডের কক্ষে বসা নিয়ে বাকবিতণ্ডার জের ধরে এক জ্যেষ্ঠ আইনজীবীকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেন সহকারী কমিশনার বিরোদা রানী রায়।

গত ১২ ডিসেম্বর (মঙ্গলবার) একটি নামজারির মামলায় শুনানি করতে গেলে অ্যাডভোকেট নিরোদ বিহারী রায়কে ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে এক দিনের কারাদণ্ড দেওয়া হয়।

সাজা দেওয়ার সময় এসি ল্যান্ড তার বক্তব্যে, ‘আমি আমার ক্ষমতা দেখালাম, পারলে আপনি আপনার ক্ষমতা দেখান।’ এমন উক্তি করেছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী ওই আইনজীবী। 

পরে বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করে স্থানীয় আইনজীবী সমিতি। এ ঘটনায় বিরোদা রানী রায়কে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় বদলি করা হয়েছে। যদিও এখনও নতুন কর্মস্থলে যোগ দেননি তিনি। 

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
ইএস/এমএ/

ক্যান্সার আক্রান্ত প্রকৌশলীকে বাঁচাতে এগিয়ে আসুন
দেশের দ্বিতীয় বৃহত্তম শপিং মল রংপুরে
আগ্নেয়গিরির চূড়ায় আকাশের হাতছানি
ভ্রমণে মালয়েশিয়াকে বয়কট নয় কেন!
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থিদের জয়
এসএসসি উত্তরপত্র মূল্যায়নে কালো তালিকাভুক্ত ৯ শিক্ষক!
যমজ সন্তান নিয়ে ফটোগ্রাফার বাবার কীর্তি
ডায়নোসরের লেজ নিলামে
চট্টগ্রাম-কক্সবাজারে নামবে জাম্বো জেট




Alexa