২৫ বিচারককে বদলি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইন মন্ত্রণালয়ের লোগো/ফাইল ছবি

ঢাকা: সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জেলা জজ, যুগ্ম জেলা জজসহ বিচার বিভাগীয় ২৫ কর্মকর্তাকে বদলির আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। এদের মধ্যে বেশ কয়েকজনকে ২৩ নভেম্বর বর্তমান কর্মস্থলের দায়িত্ব হস্তান্তর করে বদলিকৃত স্থানে ৩০ নভেম্বরের মধ্যে যোগ দিতে বলা হয়েছে।

সোমবার ও মঙ্গলবার (২১ নভেম্বর) পৃথক তিনটি প্রজ্ঞাপনে এসব বদলির আদেশ জারি করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।
 
২১ নভেম্বর নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (জেলা জজ) মো. শাহজাহানকে ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান, প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান তাবাসসুম ইসলামকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক, জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব পরেশ চন্দ্র শর্মাকে নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ সৈয়দ জাহেদ মনসুরকে জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব, টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবদুল মান্নানকে চাঁদপুরে একই পদে, মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু নাসের মো. জাহাঙ্গীর আলমকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে-১ এর বিচারক, খুলনা মহানগর দায়রা জজ অরুপ কুমার গোস্বামীকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ, যশোরের বিশেষ জজ নিতাই চন্দ্র সাহাকে পটুয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, ঢাকার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শহীদুল ইসলামকে খুলনা মহানগর দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।
 
২০ নভেম্বর লক্ষীপুরের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) শাহরিয়ার মাহমুদ আদনান এবং কিশোরগঞ্জে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতাউল হককে আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব, হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার শরীফ আলম ভুঁঞাকে মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ, হবিগঞ্জের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক সেলিনা বেগমকে কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ, হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার মো. ইসমাইল হোসেনকে পাবনার যুগ্ম জেলা ও দায়রা জজ, পাবনার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. শাহাদৎ হোসেন প্রামাণিককে ঝিনাইদহের যুগ্ম জেলা ও দায়রা জজ, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের একান্ত সচিব মো. আতিকুস সামাদকে খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এবং আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব জি এম নাজমুছ শাহাদৎকে ফরিদপুরের সিনিয়র সহকারী জজ হিসেবে বদলি করা হয়েছে।
 
সিলেটের সিনিয়র সহকারী জজ খাদিজা নাসরিন ও এ কে এম রকিবুল হাসানকে আইন কমিশনের গবেষণা কর্মকর্তা, ডিপিডিসির স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আঞ্জুমান আরাকে মুন্সীগঞ্জের সিনিয়র সহকারী জজ, মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমানকে চট্টগ্রামের সাতকানিয়া চৌকির সিনিয়র সহকারী জজ, লক্ষীপুরের সহকারী জজ মাইনুল ইসল‍ামকে বাঁশখালী চৌকির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ফেনীর সহকারী জজ মো. ইয়াছিন আরাফাতকে চট্টগ্রামের সাতকানিয়া চৌকির সহকারী জজ, বরিশালের সহকারী জজ মো. আশিকুর রহমানকে পটুয়াখালীর দশমিনা চৌকির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, দিনাজপুরের সহকারী জজ পার্থ ভদ্রকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ চৌকির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
ইএস/এসএইচ

লুকাকুর জোড়া গোলে ৩-০তে এগিয়ে বেলজিয়াম
স্ট্যান্ডবাই মোস্তাফিজ, নতুন মুখ রাহি
তবু বিশ্বকাপ জয়ে ব্রাজিলই এগিয়ে
 মার্টেন্সের গোলে এগিয়ে গেল বেলজিয়াম
বাবা দিবসে বাবার সামনে খুন অনিক
নান্দাইলে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষিকার মৃত্যু
ইয়াবা-গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার
বেলজিয়ামকে প্রথমার্ধে রুখে দিল পানামা
আগুনমুখায় লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে নিহত ১
ছেলের স্থিরচিত্র দিয়ে এনটিআরের ইনস্টাগ্রাম যাত্রা