সেরা ৫ শিশুতোষ সিনেমা

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেরা ৫ শিশুতোষ সিনেমা

ঢাকা: হলিউডে অহরহ নির্মিত হচ্ছে শিশুদের জন্য নিত্যনতুন সব সিনেমা। এতোসব সিনেমার মধ্যে থেকে সেরা নির্বাচন করা বেশ কঠিন। এর মধ্যে কিছু শিশুতোষ সিনেমা আছে যা মনে দাগ কেটে রাখে। বড় হওয়ার পরও তা ভোলা যায় না।এসব সিনেমা আবার দেখতে বসলে ফিরে চলে যাওয়া যায় ছোটবেলার সেই অ্যাডভেঞ্চারময় দিনে। এরকমই পাঁচটি সিনেমার বিষয়বস্তু নিয়ে এ আয়োজন।

দ্য জাঙ্গল বুকদ্য জাঙ্গল বুক
‘দ্য জাঙ্গল বুক’ কে না ভালোবাসে! রুডইয়ার্ড কিপলিংয়ের কালজয়ী কাহিনী অবলম্বনে নির্মিত অ্যানিমেটেড টিভি সিরিজ ‘দ্য জাঙ্গল বুক’ যারা দেখেছেন, তাদের সবারই মনে আছে মোগলির অদ্ভুত দুনিয়ার কথা। 

মোগলি বুঝবার পর থেকে জানে জঙ্গলই তার বাড়ি। একদল নেকড়ের সমাজে তার বেড়ে ওঠা। তার বন্ধু বাঘিরা নামে এক চিতা ও বালু নামের এক ভালুক। সে জঙ্গলের পশুপাখির সঙ্গে কথা বলতে পারে। এমন অদ্ভুত দুনিয়ায় দর্শককে নিয়ে যাবে ২০১৬ সালে জন ফ্যাভরো পরিচালিত ‘দ্য জাঙ্গল বুকে’র লাইভ অ্যাকশন চলচ্চিত্র। 

ডেসপিকেবল মি সিরিজডেসপিকেবল মি সিরিজ
এ সিনেমার প্রধান চরিত্র গ্রু পেশায় একজন সুপার ভিলেন। অদ্ভুত চরিত্রের গ্রু ও তার পরিবারের কাহিনী নিয়ে নির্মিত ডেসপিকেবল মি মুভি সিরিজ। তবে এ সিনেমায় শিশুদের সবচেয়ে পছন্দের বিষয়বস্তু হলো মিনিয়নের দল। শুধু এই মিনিয়নদের কাহিনীর উপর ভিত্তি করে নির্মাণ করা হয়েছে আলাদা একটি সিনেমা ‘মিনিয়ন্স’। এ সিরিজের মোট সিনেমার সংখ্যা চারটি।

দ্য লেগো মুভি দ্য লেগো মুভি 
কোনো সিনেমায় তুমি ডিসি কমিক্স, স্টার ওয়ারস, হ্যারি পটার ও লর্ড অব দ্য রিংসের সবগুলো চরিত্র একত্রে পাবে? উত্তর হলো, দ্য লেগো মুভি। শিশুদের জনপ্রিয় খেলনা লেগোর দুনিয়ায় সাজানো হয়েছে এ সিনেমার দৃশ্যপট। চরিত্ররাও লেগোর বিভিন্ন খেলনা চরিত্র। তাদের সবার জীবনযাপন প্রক্রিয়াও অদ্ভুত। এ অ্যানিমেশন সিনেমাটি এক কথায় অসাধারণ।

হ্যারি পটার মুভি সিরিজহ্যারি পটার মুভি সিরিজ
যাদুর দুনিয়ায় যেতে কে না চায়! আপনি যদি যাদু, যাদুকর, দৈত্য-দানব, ড্রাগন ইত্যাদি ভালোবাসেন, তবে ঘুরে আসুন হ্যারি পটারের যাদুর দুনিয়া থেকে। জে কে রাউলিংয়ের সাত খণ্ডের উপন্যাস থেকে নির্মাণ করা হয়েছে আট পর্বের এ মুভি সিরিজ। এর কাহিনী আবর্তিত হয়েছে হ্যারি পটার নামে এক কিশোর যাদুকরকে ঘিরে। হ্যারি তার প্রিয় বন্ধু রন উইজলি ও হারমায়োনি গ্রেঞ্জারকে নিয়ে নানা অ্যাডভেঞ্চারে অংশ নেয়। কাহিনীর বেশিরভাগ ঘটনা ঘটে ‘হগওয়ার্টস স্কুল অব উইচক্র্যাফট অ্যান্ড উইজার্ড’ নামে একটি স্কুলে।

হোম অ্যালোনহোম অ্যালোন
যদি নস্টালজিক হওয়ার ইচ্ছা থাকে, তবে এ সিনেমাটি আকাঙ্ক্ষা পূরণে সক্ষম। এক দুষ্টু ছেলের মজার অ্যাডভেঞ্চার নিয়ে নির্মিত ‘হোম অ্যালোন’। সিনেমাটি দেখার সময় শত চেষ্টার পরেও হাসি আঁটকে রাখতে পারবেন না কেউ। এটি এমন একটি সিনেমা, যা কখনোই পুরনো হয় না।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এনএইচটি/এএ

রোহিঙ্গা ইস্যুতে বৈঠকে বসছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ
স্মার্ট কার্ড পাচ্ছেন হালিশহরের লাখো ভোটার
জুড়ী থানার ওসি প্রত্যাহার
প্রতারণার মামলায় ব্যবসায়ী গ্রেফতার
চাকরির জন্য ঘুষ না দিয়ে উদ্যোক্তা হোন, তরুণদের ইনু 
অতিরিক্ত বাস ভাড়া আদায়ের প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন
ওপেন হার্ট সার্জারিতে চমেকের সাফল্য ৯৬ শতাংশ
ধামইরহাটে ১১৪ পরিবারে নতুন বিদ্যুৎ সংযোগ
মাদকে সংশ্লিষ্ট কাউকে ছাড় নয়: শাহরিয়ার আলম
অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে অনুশীলনে তাসকিন