টেডি বিয়ার জমিয়ে বিশ্বরেকর্ড

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টেডি বিয়ার জমিয়ে বিশ্বরেকর্ড

আমরা অনেকেই খেলনা নিয়ে খেলার পাশাপাশি সংগ্রহ করতেও ভালোবাসি। অনেকের আবার খেলনা জমানো শখ, যেটা গড়ে ওঠে ছোটবেলা থেকে। খেলনা বা পুতুল সংগ্রহের ব্যাপারে অনেক সময় বড়রাও কম যান না। যা প্রমাণ করেছেন জ্যাকি মাইলি।

যুক্তরাষ্ট্রের ৬৮ বছর বয়সী জ্যাকি সংগ্রহ করেছেন ৮ হাজার ২৬টি টেডি বিয়ার। শুধু তাই নয়, টেডি বিয়ার সংগ্রহ করে বিশ্বরেকর্ডও গড়েছেন তিনি। গিনেস বুক অব রেকর্ডের তালিকায় বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক টেডি বিয়ারের মালিক জ্যাকি।

সাউথ ডাকোটার হিল সিটি নিবাসী জ্যাকি মাইলি ২০০০ সাল থেকে টেডি বিয়ার সংগ্রহ শুরু করেন। বিভিন্ন দোকান ঘুরে নানান ধরনের টেডি বিয়ার সংগ্রহ করা অনেকটা নেশায় পরিণত হয়৷ বিশ্বের যেখানেই ঘুরতে যেতেন, ফিরে আসতেন লাগেজ ভর্তি টেডি বিয়ার হাতে। 

শুরুতে জ্যাকি নিজেও জানতেন না গিনেস বুকে তার নাম উঠতে যাচ্ছে। যখন তার সংগ্রহে প্রায় তিন হাজার টেডি বিয়ার, তখন বন্ধুরা জানতে চায় গিনেস বুকে জ্যাকির নাম উঠছে কিনা। এতে আরও উৎসাহী হয়ে টেডি বিয়ার সংগ্রহের কাজ চালিয়ে যান তিনি।

জ্যাকির সংগ্রহে সবচেয়ে ছোট টেডি বিয়ারটির উচ্চতা মাত্র তিন ইঞ্চি, আর সবচেয়ে বড়টির উচ্চতা প্রায় আট ফুট। বিশ্বের প্রায় ২৯টি দেশের টেডি বিয়ার রয়েছে তার সংগ্রহে। সবচেয়ে মজার ব্যাপার হলো, হিল সিটির মোট জনসংখ্যার চেয়ে জ্যাকির টেডি বিয়ারের সংখ্যা বেশি।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৭
এনএইচটি/এএ

লেবু চাষে লাভবান ধামরাইয়ের চাষিরা
১০ মিনিটের আগুনে পুড়ে ছাই বর্ষপূর্তি অনুষ্ঠানের মঞ্চ
আচরণবিধি লঙ্ঘনের ছবি তোলায় সাংবাদিককে মারধর
‘সাংস্কৃতিক উৎকর্ষ সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিহত করে’
এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এজিএম অনুষ্ঠিত
নিজেদের এগিয়ে নিতে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে
কৃষি বিশ্ববিদ্যালয়ের আগুন নিয়ন্ত্রণে
টেস্ট, সাকিব-মোস্তাফিজ এবং ক’টি প্রশ্ন
বাকৃবির অনুষ্ঠান মঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
প্যারীচাঁদ মিত্রের জন্ম
ইতিহাসের এই দিনে

প্যারীচাঁদ মিত্রের জন্ম