যাত্রী সংকটে বিমানের আরো এক হজফ্লাইট বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আরো এক হজফ্লাইট বাতিল। ফাইল ফটো

ঢাকা: পর্যাপ্ত হজযাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আরও একটি হজফ্লাইট বাতিল করেছে।

বাতিল হওয়া বিজি-১০৬৭ ফ্লাইটটি শনিবার (৪ আগস্ট) বিকেল ৫টা ৫ মিনিটে সৌদি আরবের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ার কথা ছিলো। বাংলাদেশ বিমান ও হজক্যাম্প সূত্রে এ তথ্য জানা গেছে।

টানা তিনদিন একই কারণে হজফ্লাইট বাতিল করা হলো। এ নিয়ে মোট ১১টি হজফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ বিমান। আর এসব ফ্লাইট বাতিলের কারণে বিমান বাংলাদেশ এয়ারলান্সের ৪ হাজার ৪০০ ক্যাপাসিটি লস হয়েছে।

এদিকে, আজ (শনিবার) একটি ফ্লাইট ব্যতিত মোট ৮টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩টি ও সৌদি এয়ারলাইন্সের ৫টি ফ্লাইট।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, আজ একটি ফ্লাইটসহ মোট ১১টি হজফ্লাইট যাত্রী না পাওয়ায় বাতিল করা হয়েছে। আমরা প্রতিদিন প্রতিটি এজেন্সিকে হজ আপডেট জানিয়ে দেই। একইসঙ্গে তাদের বার বার টিকিট নিশ্চিত করার কথা বলা হচ্ছে। এরপরও এজেন্সিদের তেমন সাড়া নেই। এ কারণে প্রতিনিয়তই বাতিল করা হচ্ছে ফ্লাইট।

তিনি আরও বলেন, যেসব যাত্রী বাতিল হওয়া ফ্লাইটগুলোর ছিলো তাদের পছন্দমতো পরবর্তী যেকোনো ফ্লাইটে যুক্ত করা হবে। তবে শঙ্কার বিষয় হলো নির্দিষ্ট স্লটের বাইরে আর কোনো স্লট দেবে না সৌদি সরকার। তাই সব এজেন্সিকে টিকিট নিতে অনুরোধ জানানো হচ্ছে।

এর আগে শুক্রবার (৩ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তিনটি হজফ্লাইট বিজি-৫০৬৩, বিজি-১০৬৩ ও বিজি-৭০৬৩ বাতিল করা হয়। বৃহস্পতিবার (২ আগস্ট) দু’টি হজফ্লাইট বিজি-১০৬৩ ও বিজি-৫০৬১ বাতিল করা হয়েছে। বুধবার (১ আগস্ট) দু’টি হজ ফ্ললাইট বিজি-৩০৫৯ ও অপরটি বিজি-৫০৫৯ বাতিল করা হয়েছে।

একই অজুহাতে গত শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলান্সের দু’টি ফ্লাইট বাতিল করা হয়। এগুলো হলো- বিজি-১০৪৫, এটি সকাল ৬টা ৫ মিনিটে ঢাকা ছাড়ার কথা ছিলো। অপর ফ্লাইট বিজি-৭০৪৫, সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ছাড়ার কথা ছিলো।

এবার বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
ইএআর/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: হজ
এবার ইয়াবা বিক্রেতা জানাল ‘বড় আপা’র নাম!
লিবিয়ায় ৪৫ জনের ফাঁসি
সাবেক ভারতীয় অধিনায়ক ওয়াদেকার আর নেই
সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত
সিপিএলে মাহমুদউল্লাহদের দ্বিতীয় হার
টেকনাফের শীর্ষ মাদকব্যবসায়ী ঢাকায় আটক
কালুরঘাটে মুদির দোকানে আগুন
সমকাল কার্যালয়ে গোলাম সারওয়ারের মরদেহ
সাভারে ঘাড় মটকে-ইট দিয়ে থেঁতলে স্কুলছাত্রকে হত্যা
বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ ‘এ’ দলের দ্বিতীয় টি-২০