২৫ হাজার হজযাত্রী সৌদি আরব গেছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হজযাত্রীদের ফাইল ছবি

ঢাকা: পবিত্র হজব্রত পালনের উদ্দেশে ৬৯টি ফ্লাইটযোগে এখন পর্যন্ত সৌদি আরবে গেছেন ২৫ হাজার ৩১৭ জন হজযাত্রী। এর মধ্যে বাংলাদেশ বিমানের ৩২টি ফ্লাইটে গেছেন ১২ হাজার ১৮৯ জন এবং সৌদি এয়ারলাইনসের ৩৭টি ফ্লাইটে গেছেন ১৩ হাজার ১২৮ জন হজযাত্রী।

হজক্যাম্প সূত্রে এ তথ্য জানা গেছে।

অন্যদিকে বৃহস্পতিবার (১৯ জুলাই) হজযাত্রীদের পরিবহনের জন্য মোট ১১টি ফ্লাইট পরিচালনা হচ্ছে। এর মধ্যে সৌদি এয়ারলাইনসে ৫টি ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ৬টি ফ্লাইট।

এবছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন, আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার।

বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি হজ এজেন্সি এবার হজের কার্যক্রম পরিচালন করছে। যাত্রীদের বহনের জন্য আগেই ঠিক করে রাখা হয়েছে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইনস। এর মধ্যে বিমান বাংলাদেশ ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন এবং সৌদি এয়ারলাইনসের ১৮৮টি ফ্লাইটে ৬১ হাজার ৮৩১ জন যাত্রী পরিবহন করবে। 

হজের শেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর হজ পালন শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

হজক্যাম্পের পরিচালক মো. সাইফুল ইসলাম বলেন, এখন পর্যন্ত সুন্দরভাবে প্রতিটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশ্যে রওনা হয়েছে। সব ফ্লাইট নির্দিষ্ট সময়ে বাংলাদেশ থেকে ছেড়ে গেছে। কোথাও কোনো ধরনের সমস্যা হয়নি। আশা করছি বাকি ফ্লাইটগুলোও সুন্দরভাবে যাত্রা করবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
ইএআর/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: হজ
অস্ট্রিয়ান পররাষ্ট্রমন্ত্রীর বিয়েতে নাচলেন পুতিন
সদরঘাটে ঘরমুখো মানুষের চাপ বাড়ছে
ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদকবিক্রেতা নিহত
ছাগলনাইয়ায় ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষে নিহত ৬
যশোরে ভিজিএফ’র চাল পাচার রুখে দিলো জনতা
ব্যবসা গুটিয়ে নিচ্ছেন সিলেটের চামড়া ব্যবসায়ীরা!
কেরালার বন্যায় রেড অ্যালার্ট প্রত্যাহার, নিহত ২৪৫
পরোক্ষ ধূমপানে বাড়ে শিশুদের ফুসফুসজনিত রোগের ঝুঁকি 
মিশরে ইন্টারনেট নিয়ন্ত্রণে আইন অনুমোদন
তালা উপজেলা কৃষক দলের সভাপতি গ্রেফতার