আখেরি মোনাজাতে শেষ হলো ফরিদপুরের ওরস শরীফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিল। ছবি: সংগৃহীত

ফরিদপুর: বিশ্ব ওলি হযরত শাহ সুফি খাজা বাবা ফরিদপুরী (কু.ছে.আ.) ছাহেবের পবিত্র রওজা শরীফ জিয়ারত ও আখেরি মোনজাতের মধ্যদিয়ে চার দিনব্যাপী ওরশ শরীফ শেষ হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাদ ফজর আখেরি মোনজাতের মধ্যদিয়ে ওরশ শেষ হয়। মোনাজাত পরিচালনা করেন পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল মোজাদ্দেদী।

জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল মোজাদ্দেদী’র প্রেস সেক্রেটারি শামীম হায়দার বাংলানিউজকে বলেন, চার দিনের ওরস শরীফ উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ ভক্ত-আশেকানদের সমাগম হয়। ২৫ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে ভক্তদের থাকা খাওয়ার ব্যাবস্থা করা হয়। 

তিনি বলেন, আখেরি মোনাজাতে বিশ্ববাসীর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়েছে। ওরশ চলাকালে বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধিদ্বয় পীরজাদা খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ছাহেব ও পীরজাদা খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব সমবেতদের দফায় দফায় সাক্ষাত ও নসিহত দান করছেন।

চার দিনের বিশ্ব ওরস শরীফে ওয়াক্তিয়া নামাজের সঙ্গে নফল ইবাদত বন্দেগি, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, পেয়ারা হাবীব বিশ্ব নবী রাসুলে পাক (সা.) এর স্মরণ এবং মোরাকাবা মোশাহেদা ও জেকের, যোহর, আসর ও মাগরিব  নামাজ বাদ মোরাকাবা মোশাহেদা ও জেকের আসকার, এশা নামাজ বাদ রাসুলে পাক (সা.) এর প্রতি নজরানা স্বরূপ দরুদ শরীফ পাঠ করা হয়। প্রতি ওয়াক্তে নামাজ ও নফল আবাদত বন্দেগীর পরে প্রকৃত ইসলামের সুমহান আদর্শ আলোকপাত করে ওয়াজ নসিত অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৮
জিপি

প্রতিপক্ষকে ফাঁসাতে সন্তানকে খুন করেন বাবা
বৃষ্টি আইনে হারা নিয়ে ক্ষুব্ধ কলকাতার অধিনায়ক
দৌমা পরিদর্শনে রাসায়নিক বিশেষজ্ঞরা
কলা‌রোয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষক নিহত
সমুদ্র ও স্থল বন্দরে দুর্নীতি বন্ধে একগুচ্ছ সুপারিশ
গোবিন্দগঞ্জে নৈশকোচ-ট্রাক সংঘর্ষে নিহত ৪
কোপা দেল রে শিরোপা জিতলো বার্সা
হাতের লেখার জন্য শোকগাথা
গোবিন্দগঞ্জে ৬০০ পিস ইয়াবাসহ যুবক আটক
দোহারে মাদকদ্রব্যসহ বিক্রেতা আটক 

Alexa