পবিত্র কাবাঘরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন আবদুর রাজাক কাবাঘর থেকে বের হচ্ছেন

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব তুন আবদুর রাজাক। তিনি নাজিব রাজাক নামে পরিচিত। ইউনাইটেড মালয় ন্যাশনাল অর্গানাইজেশন (ইউএমএনও) এই নেতা ২০০৯ সালে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হন।

৩ কোটি ১০ লাখ লোকের দেশ মালয়েশিয়ার এই প্রধানমন্ত্রী বুধবার (১০ জানুয়ারি) পবিত্র ওমরা পালন করতে সৌদি আরব যান। ওমরা পালন শেষে তিনি পবিত্র কাবাঘরের ভেতরে প্রবেশ করেন। 

সৌদি আরবের সঙ্গে নাজিব রাজাকের সম্পর্ক বেশ গভীর। যদিও ২০১৬ সালের জুলাই মাসে তার বিরুদ্ধে সৌদি রাজ পরিবার থেকে ৬৮ কোটি ১০ লাখ ডলার ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। এর প্রেক্ষিতে তার পদত্যাগও দাবি করা হয়। রাষ্ট্রের দুর্নীতি দমন সংস্থার গঠিত তিনটি তদন্ত কমিটি তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেয়। কমিটিগুলো নাজিব রাজাকের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পায়নি। 

চলতি বছরের মাঝামাঝিতে মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে জাতীয় নির্বাচন। নির্বাচনের আগে নাজিবের সৌদি সফর বেশ তাৎপর্যপূর্ণ। সেটাকে আরও গুরুত্ববহ করে তুললো তার কাবার ভেতরে প্রবেশ। 

সাধারণত যারা কাবাঘরের ভেতরে প্রবেশ করেন, তারা সেখানে নফল নামাজ আদায় করেন। কাবাঘরের ভেতরে যেকোনো দিকে ফিরে নামাজ আদায়া করা যায়। 

কাবাঘরের ভেতরে কোনো ইলেকট্রিক লাইট নেই। কাবার মেঝে এবং ওয়াল মার্বেল পাথর দ্বারা নির্মিত। এ ঘরের কোনো জানালা নাই। কাবাঘরের ১টি মাত্র দরজা। কাবাঘরে প্রবেশের জন্য আলাদা সিঁড়ি ব্যবহার করতে হয়। 

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
এমএইউ/

রাজধানীতে প্রাইভেটকারের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত
বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর ফুটবলটাও দেখার ইচ্ছে হয়নি
‘পাণ্ডুলিপি করে আয়োজন’ রঙচটা জীবনের রকমারি আখ্যান
নিউইয়র্কের পথে অমিতাভ-রণবীরের সেলফি
ভারত সফরে গেলেন এরশাদ
কারও শর্ত মেনে নয়, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী
বিধি অনুযায়ী নির্বাচন হবে: প্রতিমন্ত্রী রাঙ্গা
সেরে উঠছে সেই অজগরটি
আগরতলায় স্বস্তির বৃষ্টি
মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২