‘আল্লাহ-রাসুলের শিক্ষা নিতে  ইজতেমায় এসেছি’

মো. রাজীব সরকার, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্ব ইজতেমায় দেশি-বিদেশি মুসল্লিদের আগমন

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হতে যাচ্ছে শুক্রবার (১২ জানুয়ারি)। এরইমধ্যে দেশি-বিদেশি মুসল্লিদের আগমনে ভরে গেছে ইজতেমা ময়দান। শুক্রবার বাদ ফজর পর্যন্ত মুসল্লিদের এ আগমন অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) জর্ডান থেকে ইজতেমায় এসেছেন মোহাম্মদ ইসলাম আব্দুল্লাহ নামে এক মুসল্লি। বাংলানিউজের সঙ্গে কথা হয় তার।

মোহাম্মদ ইসলাম আব্দুল্লাহ বলেন, ‘এই প্রথম টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় আসার সৌভাগ্য হয়েছে। আল্লাহ ও তার রাসুলের শিক্ষা নিতে এবং দিতে এ বিশ্ব ইজতেমায় এসেছি।’

এদিনই ইন্দোনেশিয়া থেকে ইজেতমায় এসেছেন মোহাম্মদ উদবা। তিনি বলেন, এ বছর প্রথম বিশ্ব ইজতেমায় আসছি। তবে ইজতেমা সফল হোক এটাই কাম্য।
বিশ্ব ইজতেমায় দেশি-বিদেশি মুসল্লিদের আগমন
সোমালিয়া থেকে আসা আব্দুল অলি ও আব্দুল কাদের হাসান বলেন, আগে কখনো বিশ্ব ইজতেমায় আসিনি। এতো মুসল্লিদের সঙ্গে একসঙ্গে থেকে ইসলাম সম্পর্কে জ্ঞান নিতে পারবো। এখানে বয়ানের মাধ্যমে দিন দুনিয়ার, ইহকাল ও পরকাল সম্পর্কে জানতে পারবো।

বিশ্ব ইজতেমার মুরুব্বী গিয়াস উদ্দিন বাংলানিউজকে জানান, বুধবার (১০ জানুয়ারি) থেকেই দলে দলে মুসল্লিরা প্রয়োজনীয় মালপত্র সঙ্গে নিয়ে ইজতেমা ময়দানে আসছেন। এসে যার যার খিত্তা ও কামরায় অবস্থায় নিচ্ছেন। ইজতেমা শুরুর দিন শুক্রবার (১২ জানুয়ারি) পর্যন্ত মুসল্লিদের এ আগমন চলতে থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮     
আরএস/জিপি

মাঝনদীতে নোঙরে পদ্মাসেতুর ২য় স্প্যান বহনকারী ক্রেন
পদ্মা অয়েল ও ফরচুন সুজের বোর্ড সভা নির্ধারণ
প্রধান বিচারপতি নিয়ে রিট, রোববার পর্যন্ত মুলতবি
সিলেটে বেকারিতে অগ্নিকাণ্ড
বেক্সিমকোকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন ওয়ালটন
বেলকুচিতে পরিবহন ধর্মঘট তৃতীয় দিনে
রাতে সুইজারল্যান্ড যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী
এবার হজে যেতে পারবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ বাংলাদেশি
মালয়েশিয়ার পাহাড় থেকে যা শিখতে পারে বাংলাদেশ
গুলশানে গণশৌচাগার উন্মুক্ত কর‌লেন প্যা‌নেল মেয়র




Alexa