ব্রাহ্মণবাড়িয়ায় আঞ্চলিক ইজতেমা শুরু বৃহস্পতিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়ায় আঞ্চলিক ইজতেমা শুরু বৃহস্পতিবার

ব্রাহ্মণবাড়িয়া: তিতাস নদীর তীরে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার শালগাঁও কালিসীমা ঈদগা ময়দানে তিন দিনব্যাপী জেলা আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে। ইতিমধ্যে ইজতেমার ময়দানে মুসল্লিরা আসতে শুরু করেছেন।

ইজতেমার আয়োজকরা জানান, বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) সকালে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার মূল কর্মসূচি। ইজতেমায় ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ আশেপাশের জেলার তাবলিগের সাথীরা অংশ নেবেন। 

শনিবার সকাল ১১টার মধ্যে আখেরি মোনাজাতের মাধ্যমে সম্পন্ন হবে জেলা ইজতেমা। 

প্রায় ২০ একর জায়গাজুড়ে নির্মাণ করা হয়েছে বিশালাকার প্যান্ডেল। আগত মুসল্লিদের জন্য প্রস্তুত সবকিছু। মুসল্লিদের অজু-গোসলের জন্য ৮টি পানির ট্যাংক স্থাপন করা হয়েছে। নির্মাণ করা হয়েছে ৮০০ টয়লেট। 

তাবলিগ জামাতের উদ্যোগে আয়োজিত তিন দিনের এই ইজতেমায় দেশি-বিদেশি অতিথিসহ লক্ষাধিক তাবলিগি সাথীরা অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে। 

জেলা ইজতেমার ব্যবস্থাপনায় দায়িত্বরত তাবলিগের স্থানীয় মুরুব্বি মো. জাহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার সকালে আম বয়ানের মাধ্যমে শুরু হবে ইজতেমার কার্যক্রম। ইজতেমা সফল করতে তাবলিগের ২০০ স্বেচ্ছাসেবক রাত-দিন কাজ করে যাচ্ছেন। 
ইতিমধ্যে ইজতেমার ময়দানে মুসল্লিরা আসতে শুরু করেছেন
ইজতেমায় আগত জরু মিয়া বাংলানিউজকে জানান, একদিন আগেই চলে এসেছি। জেলা পর্যায়ে ইজতেমা হওয়ায় এখানকার লোকজনের অনেক সুবিধা হয়েছে। আগে আমাদের  টঙ্গী ইজতেমায় যেতে যাতায়াতের কষ্টসহ বিভিন্ন সমস্যার সম্মুখিন হতে হতো। 

জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, ইজতেমায়  আগত মুসল্লিদের জন্য আমরা তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নিয়েছি। নৌ পুলিশের মাধ্যমে নৌ পথে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া মুসল্লিদের ইজতেমায় আসা-যাওয়ায় রাস্তায় যাতে কোনো ধরনের সমস্যা না হয়, সে জন্য বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সার্বিক নিরাপত্তার জন্য সাদা পোশাক ও পোশাক পরিহিত ৫৮০ জন ফোর্স নিয়মিত দায়িত্ব পালন করবে।

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এমএইউ/

ফ্লোরিডায় বাংলাদেশিকে গুলি করে হত্যা
আমরা তো নিধিরাম সর্দার!
লালমনিরহাটে শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার
পৃথিবীর প্রাচীনতম রুটি!
হবিগঞ্জে বছরে মাছ উৎপাদন ৪৬ হাজার মেট্রিক টন
অনুমতি ছাড়াই ন্যাটোর আকাশে পুতিনের প্লেন
কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচন নিয়ে রিট
পুরস্কার বিতরণ করলেন অপু
‘আমাদের ভরা কলসি কেন নড়বে’
৩০ লাখ শহীদ স্মরণে ৩০ লাখ বৃক্ষরোপণ