মুসলিম ও খ্রিস্টানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেরুজালেম প্রশ্নে মুসলিম ও খ্রিস্টানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন সিরিয়ার গ্র্যান্ড মুফতি শায়খ আহমদ বাদরুদ্দিন হাসান

জেরুজালেম প্রশ্নে মুসলিম ও খ্রিস্টানদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন সিরিয়ার গ্র্যান্ড মুফতি শায়খ আহমদ বাদরুদ্দিন হাসান।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যে ঘোষণা দিয়েছেন, সিরিয়ার গ্র্যান্ড মুফতি এর বিরোধিতা করে বিশ্বের মুসলিম ও খ্রিস্টানদের তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন। 

তিনি বলেন, পোপ ফ্রান্সিসকেও যুক্তরাষ্ট্রের এ সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলতে হবে। কথা বলতে হবে অন্য ধর্মের নেতৃস্থানীয়দেরও। 

লেবাননের আরবি টেলিভিশন আল মায়েদিনকে দেওয়া এক সাক্ষাতকারে গ্র্যান্ড মুফতি বলেন, বিশ্বের খ্রিস্টান ও মুসলিম দেশগুলোর দূতাবাস বরং তেলআবিব থেকে সরিয়ে নিয়ে পূর্ব জেরুজালেমে খোলা উচিত। 

ট্রাম্পের এমন ঘোষণার মধ্যে দিয়ে ইসরাইল-ফিলিস্তিন প্রশ্নে যুক্তরাষ্ট্র তার এক দশকের পররাষ্ট্রনীতি পাল্টে দিয়েছে। ইসরাইল পূর্ব জেরুজালেম ১৯৬৭ সালে দখল করে নেয়। আন্তর্জাতিক আইন অনুযায়ী ওই এলাকা ইসরাইলি জবরদখল স্থান হিসেবে পরিচিত।

-টাইমস অব ইসরাইল অবলম্বনে

ইসলাম বিভাগে লেখা পাঠাতে মেইল করুন: bn24.islam@gmail.com

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এমএইউ/

রাজধানীতে প্রাইভেটকারের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত
বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর ফুটবলটাও দেখার ইচ্ছে হয়নি
‘পাণ্ডুলিপি করে আয়োজন’ রঙচটা জীবনের রকমারি আখ্যান
নিউইয়র্কের পথে অমিতাভ-রণবীরের সেলফি
ভারত সফরে গেলেন এরশাদ
কারও শর্ত মেনে নয়, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী
বিধি অনুযায়ী নির্বাচন হবে: প্রতিমন্ত্রী রাঙ্গা
সেরে উঠছে সেই অজগরটি
আগরতলায় স্বস্তির বৃষ্টি
মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২