কোরআন ভালো করে বোঝার বিকল্প নেই

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করছেন শিল্পীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিভিন্ন সময়ে কোরআনের ব্যাখ্যা একেকজন একেকভাবে দেন। এ থেকে বের হয়ে কোরআনকে আরো ভালো করে বোঝার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।

শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে ক্বিরাত ও নাত সন্ধ্যার এক আয়োজনে তিনি এ মন্তব্য করেন।

রবিউল আওয়াল উপলক্ষে এ আয়োজনের সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া।

আয়োজনে মুস্তফা জামান আব্বাসী, ফাতেমাতুজ জোহরা, নকুল কুমার বিশ্বাস, ইন্দ্রমোহন রাজবংশীসহ দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীরা ইসলামিক গান পরিবেশন করেন।

ইসলামী গানের পাশাপাশি মুগ্ধতা নিয়ে হাজির হয় ক্বিরাত ও আবৃত্তি। আবৃত্তি করেন জনপ্রিয় আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলাম, আজহারুল ইসলাম রনি ও শিরিনা বিথি।

ক্বিরাত পরিবেশন করেন ক্বারি আব্দুল মালেক, আশিক মুস্তাভী, রাকায়াতে ইসলাম, সাইদুল ইসলাম আসাদ, ওবায়দুল্লাহ আল রাফী, আবুজর গিফারী, আবু রায়হান, হাদিয়া মুবাশশারা তুফফা ও ফাতিমা জান্নাত বুশরা।

ফকির শাহবুদ্দিন, পথিক নবী, জানে আলম, রিংকু, আমিরুল মোমেনিন মানিক, লিটন হাফিজ চৌধুরী, বেলাল খান, আহসান হাবিব, মশিউর রহমান লিটন, হাসিনুর রব মানু, লিটন হাফিজ চৌধুরী, মল্লিক একাডেমি, অনুপম সাংস্কৃতিক সংসদ ও সন্দীপন শিল্পীগোষ্ঠী সংগীত পরিবেশন করে।

বাংলানিউজের কথা হয় আয়োজক প্রতিষ্ঠান প্রজাপতি মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান আব্দুর রউফের সঙ্গে। তিনি বলেন, রবিউল আওয়াল উপলক্ষে সুন্দর বিনোদনের মাধ্যম হিসেবেই এ আয়োজন।

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এইচএমএস/এএ

নিখোঁজের দু’দিনপর সোনারগাঁওয়ে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
ওয়ানডে দিয়ে সম্মান পুনরুদ্ধারের প্রত্যাশা
তৃতীয় লিঙ্গকে সমাজের মূল ধারায় ফেরাতে ‘সুন্দর বাজুক’
অতিরিক্ত ৪ শতাংশ হজযাত্রী প্রতিস্থাপনের সিদ্ধান্ত
মেয়র হজ কাফেলার প্রশিক্ষণ কর্মশালা
ভোলায় অটোরিকশার চাপায় শিশুর মৃত্যু
পরিচালনায় নাম লেখালেন ইমরান খান
নকল ও প্রশ্নফাঁস প্রতিরোধের কারণে পাসের হার কমেছে
যুদ্ধস্মৃতি ফিরিয়ে কাঁদালো মোমেনার ‘লাল জমিন’
শিক্ষিত সমাজ গড়তে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান মেয়রের