জন্মদিনে কানাডার কাছ থেকে ‘ছবি’ উপহার পেলেন মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাহাথির জন্মদিনে কানাডার কাছ থেকে উপহার পাওয়া ছবিটি

ঢাকা: কানাডার হাইকমিশন মাহাথির মোহাম্মদের জন্মদিনে একটি ছবি উপহার দিয়েছেন। ছবিটি ১৯৮২ সালের। ছবিতে দেখা যায় ১১ বছর বয়সী জাস্টিন ট্রুডোর সঙ্গে করমর্দন করছেন মাহাথির মোহাম্মদ।

১০ জুলাই নিজের জন্মদিনে এ উপহার পেয়ে খুশি মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। টুইট বার্তায় জানিয়েও দিয়েছেন সে কথা। টুইটে লিখেছেন, ছবিটি জন্মদিনে আনন্দায়ক উপহার। টুইটে সেই ছবিও পোস্ট করেছেন মাহাথির মোহাম্মদ।  

ছবিতে দেখা যায়, কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো তার বাবা পিয়েরে এলিয়ট ট্রুডোর সঙ্গে দাড়িয়ে আছেন। পিয়েরে এলিয়ট ট্রুডো কানাডার সাবেক প্রধানমন্ত্রী। এছাড়াও ছবিতে মাহাথির মোহাম্মদের সঙ্গে সাবেক মন্ত্রী তুন গাজালি সাফি, তান শ্রী, ড. সুলাইমান দাউদ দাঁড়িয়ে আছেন। 

টুইট বার্তায় মাহাথির মোহাম্মদ আরও লিখেছেন, কানাডার হাইকমিশন তাকে জন্মদিনের উপহার হিসেবে ছবিটি দিয়েছেন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ টুইট বার্তায় আরও লিখেছেন, জুলিয়া বেন্টলির কাছ থেকে একটি আনন্দদায়ক উপহার। পিয়েরে এলিয়ট ট্রুডো ও জাস্টিন ট্রুডোর সঙ্গে স্মৃতিকাতর একটি ছবি। ১৯৮২ সালে ফিরে গেলাম।

কানাডার প্রধানমন্ত্রী ৪৬ বছর বয়সী জাস্টিন ট্রুডো ২০১৫ সালে নির্বাচিত হন। তিনি দেশটির সবথেকে কমবয়সী প্রধানমন্ত্রী। অপরদিকে, মাহাথির মোহাম্মদ বিশ্বের সবথেকে বয়োজেষ্ঠ্য প্রধানমন্ত্রী। 

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এএইচ

দু’হাত হারানো সিয়াম পেলো জিপিএ-৪ 
আশুলিয়ায় এক্সিম ব্যাংকের কুইক হাব উদ্বোধন
এবার আকাশে উড়বে ট্রেন!
ঢাবির ৫ শিক্ষার্থীকে পেটালো নীলক্ষেতের বই দোকানিরা
‘প্রশাসন ভোট ডাকাতির নীল নকশা করছে’
জুরাইনে লোহার অ্যাঙ্গেলে চাপা পড়ে শ্রমিকের মৃত্যু
আমাদের গণিত অলিম্পিয়াড
চাঁদে মানুষের প্রথম পদার্পণ
সাবধানে থাকুন কর্কট, দাম্পত্য দ্বন্দ্ব মকরের
কোটা আন্দোলনের পেছনে বিএনপি-জামায়াত