উদ্ধার ১১, বাকিদের জন্য চলছে অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্ধার অভিযান। ছবি: সংগৃহীত

ঢাকা: থাই গুহায় আটকে থাকা খুদে ফুটবলারদের মধ্যে আরও দুইজনকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবারের (১০ জুলাই) অভিযানে এখন পর্যন্ত তিন কিশোর উদ্ধার করা হলো। এ নিয়ে ১১ জনকে গুহা থেকে নিরাপদে বের করে আনলো ব্রিটিশ ও থাই ডুবুরি দল।

এর আগে তৃতীয় দিনের মতো মঙ্গলবার স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় উদ্ধার অভিযানে নামে যৌথ ডুবুরি বাহিনী।

এদিকে, উদ্ধার অভিযানের প্রধান আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেছেন, অবশিষ্ট কিশোরদের নিরাপদে বের করে আনতে তৃতীয় দিনের অভিযানে ১৯ জন উদ্ধারকারী গুহার ভেতরে প্রবেশ করেন এবং তাদের অভিযান চলছে।

গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে থাইল্যান্ডের উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে হারিয়ে যায় ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের কোচ। পরে ২ জুলাই উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় তাদের সন্ধান পায় ব্রিটিশ ও থাই ডুবুরি দল। রোববার (০৮ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টা থেকে শুরু হয় উদ্ধার অভিযান। চারজনকে উদ্ধার করে রাত ৯টায় তা স্থগিত ঘোষণা করা হয়। ভেতরে রয়ে গিয়েছিল আরও নয়জন। এরপর সোমবার সকাল ১১টা থেকে আবারও অভিযানে নামে যৌথ ডুবুরি দল। পরে চারজন উদ্ধার করে আপাতত অভিযান স্থগিত রাখে। মঙ্গলবার অভিযানে নেমে বাকি পাঁচজনের মধ্যে প্রথমে একজন এবং পরে আরও দুই টিনএজকে উদ্ধার করতে পেরেছে, রয়ে গেছে আরও দুই জন। তার জন্য চলছে অভিযান।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
টিএ

সিলেটে স্কুল ছাত্রী ধর্ষণ, ‘ইমামে’র জবানবন্দি
পুতিনের সঙ্গে বৈঠক শুভ সূচনা, বললেন ট্রাম্প
পঞ্চম বর্ষে ইউএস-বাংলা, পরিকল্পনায় দুবাই-হংকং
বাগেরহাটে মাদক মামলায় যুবকের কারাদণ্ড
শ্রীনগরে ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
জলাবদ্ধতা নিরসনে পাউবি’র ২৫৯৪ কোটি টাকার প্রকল্প
শুক্রবার মুক্তি পাচ্ছে জিৎ-মিমের ‘সুলতান’
দাফনের ৪ বছর পর তোলা হলো সাংবাদিকের মরদেহ
রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত
শেখ হাসিনার ত্রাণ ভাণ্ডার খালি নেই