উদ্ধার করা হলো আরও এক ফুটবলার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্ধার অভিযান। ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের গুহায় আটকে থাকা খুদে ফুটবলারদের মধ্যে আরও একজনকে উদ্ধার করা হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে। এ নিয়ে কোচসহ নয়জনকে উদ্ধার করা হলো। আটকে রয়েছে এখনও চার টিএনএজ ফুটবলার।

এর আগে তৃতীয় দিনের মতো মঙ্গলবার (১০ জুলাই) স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় উদ্ধার অভিযানে নামে ব্রিটিশ ও থাই ডুবুরি দল। >>আরও পড়ুন.. ৫ ফুটবলার উদ্ধারে ফের অভিযান

এদিকে, উদ্ধার অভিযানের প্রধান আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেছেন, অবশিষ্ট কিশোরদের নিরাপদে বের করে আনতে তৃতীয় দিনের অভিযানে ১৯ জন উদ্ধারকারী গুহার ভেতরে প্রবেশ করেছেন এবং তাদের অভিযান চলছে।

গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে থাইল্যান্ডের উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে হারিয়ে যায় ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের কোচ। পরে ২ জুলাই উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় তাদের সন্ধান পায় ব্রিটিশ ও থাই ডুবুরি দল। রোববার (০৮ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টা থেকে শুরু হয় উদ্ধার অভিযান। কোচসহ চারজনকে উদ্ধার করে রাত ৯টায় তা স্থগিত ঘোষণা করা হয়। ভেতরে রয়ে গিয়েছিল আরও নয় কিশোর। এরপর সোমবার সকাল ১১টা থেকে আবারও উদ্ধার অভিযানে নামে যৌথ ডুবুরি দল। পরে চারজন উদ্ধার করে আপাতত অভিযান স্থগিত করে। মঙ্গলবার অভিযানে নেমে বাকি পাঁচ টিনএজের মধ্যে একজনকে উদ্ধার করতে পেরেছে, রয়ে গেছে আরও চার টিনএজ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
টিএ

১৪ দলের পরিধি বাড়াতে আপত্তি শরিকদের
দাউদকান্দিতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত
লালমনিরহাটে গুলিবিদ্ধ অবস্থায় ধর্ষক গ্রেফতার
‘বুলেটের চেয়েও শক্তিশালী ব্যালট’
ছুরিকাঘাতে প্রাণ গেলো অলিম্পিক পদকজয়ী ফিগার স্কেটারের
গোবিন্দগঞ্জে মাধ্যমিকের বই জব্দের ঘটনায় আটক ১
৩ ভাইয়ের প্রচেষ্টায় ৪ ঘণ্টায় ১ ইলিশ!
এখন সংগ্রাম জাতি হিসেবে গৌরব অর্জনের
কক্সবাজার লিংক রোডে ইসলামী ব্যাংকের ৩৩৭তম শাখা
রবীন্দ্রকথন ‘বাংলার মাটি বাংলার জল’