চাকরিতে যোগ দিলেন ফ্রান্সের সেই ‘স্পাইডারম্যান’ অভিবাসী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মালিকান অভিবাসী ‘স্পাইডারম্যান’ সেই যুবক মামোদো ও উদ্ধারের দৃশ্য। ছবি: সংগৃহীত

ঢাকা: বিপজ্জনক অবস্থা থেকে একটি শিশু বাঁচিয়ে ফ্রন্সের নাগরিকত্ব পাওয়া সেই অভিবাসী যুবক দেশটির ফায়ার সার্ভিসে যোগ দিয়েছেন। রোববার (০১ জুলাই) ‘স্পাইডারম্যান’ খ্যাত ওই যুবক নতুন চাকরির প্রথম কর্মদিবস ছিল বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট ভবন।

এর আগে গত মে মাসে ফ্রান্সের রাজধানী প্যারিসে বিপজ্জনক অবস্থা থেকে একটি শিশুকে উদ্ধার করে দেশটির নাগরিকত্ব পান মামোদো গাসসামা (২২) নামে মালিকান অভিবাসী ওই যুবক। পাশাপাশি প্যারিসের ফায়ার ব্রিগেডে তাকে চাকরির সুযোগও দেওয়া হয়। আর ওই চাকরির প্রথম কর্মদিবস গেল তার রোববার।

শিশু উদ্ধারের ভিডিওতে দেখা গেছে, একটি ভবনের চারতলায় ঝুলন্ত অবস্থায় রয়েছে একটি শিশু। বিষয়টি দেখতে পান মামোদো। পরে তিনি প্যারিসের জরুরি সেবাদানকারী কর্মীরা আসার আগেই খুব অল্প সময়ের মধ্যে চারতলায় উঠে শিশুটিকে উদ্ধার করে জীবন রক্ষার সাহসিকতার পরিচয় দেন।

আর তা দেখে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন মামোদো গাসসামাকে গত ২৮মে প্রেসিডেন্ট ভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন। এসময় ভয়াবহ সাহসিকতার জন্য তাকে একটি সার্টিফেকেট এবং স্বর্ণপদক দেওয়া হয়েছিল।

পরে মামোদো প্রেসিডেন্টকে বলেছিলেন, আমি এটা কি করে করেছি তা নিজেও জানি না। ভাবিওনি এমন করতে পারব। আসলে ঈশ্বর আমাকে সাহায্য করেছেন মুহূর্তেই চারতলা উঠতে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, জুলাই ০১, ২০১৮
টিএ

ভোলায় জোয়ারে ডুবে গেছে আমনের বীজতলা
বিশ্বকাপে অর্জিত সব অর্থই দান করছেন এমবাপ্পে
ভালোবাসায় সিক্ত ইউএস-বাংলার ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী
অরফানেজে খালেদার আপিল শুনানি অব্যাহত
নির্বাচনী কার্যালয়ে সিসি ক্যামেরা, প্রার্থীকে জরিমানা
ইয়াবাসহ ভুয়া সাংবাদিক গ্রেফতার
মওদুদের এক মামলায় আদালত বদলির নির্দেশ
বিশ্ব ঋণ ১৬৪ ট্রিলিয়ন ডলার: পরিকল্পনা মন্ত্রী
কলমাকান্দায় ফার্মেসিসহ ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
বিসিসি নির্বাচনে গণসংযোগে ব্যস্ত মেয়রপ্রার্থীরা