ক্যাপিটাল গেজেটের গেট বন্ধ করে হামলা করে বন্দুকধারী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

-

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের ‘ক্যাপিটাল গেজেট’ পত্রিকা অফিসে হামলায় এক বন্দুকধারীকে আটক করেছে পুলিশ। আন্নে আরুনদেল কাউন্টি স্টেটের অ্যার্টনি ওয়েস অ্যাডামস বলছেন, অভিযুক্ত বন্দুকধারী পত্রিকা অফিসের পেছনের গেট বন্ধ করে দেন। যে কারণে পত্রিকা অফিস থেকে কেউই বের হতে পারেনি।

কর্তৃপক্ষ বলছে, অভিযুক্ত বন্দুকধারীর নাম জ্যারড ওয়ারেন রামোস (৩৮)। তিনি বৃহস্পতিবার (২৮ জুন) বিকেলে ওই পত্রিকা অফিসের বার্তাকক্ষে শটগানসহ প্রবেশ করেন। এরপর পাঁচজনকে হত্যা করেন। এ হামলায় দুইজন আহত হন। 

তারা বলছে, এর আগে সেই বন্দুকধারী ক্যাপিটাল গেজেটের বিরুদ্ধে মানহানি মামলায় হেরে যান। এ কারণে তিনি পত্রিকা অফিসের বার্তাকক্ষে হামলা চালাতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (২৯ জুন) আন্নাপলি আদালতে রামোসের জামিন শুনানিতে অ্যার্টনি অ্যাডামস বলেন, রামোস পত্রিকা অফিসে প্রবেশের সময় তার অস্ত্র লুকিয়ে রেখেছিলেন। তিনি পেছনের দরজা দিয়ে প্রবেশ করেন ও দরজাটি বন্ধ করে দেন। এরপর সম্মুখ দরজায় গিয়ে গুলি চালান। বার্তাকক্ষে সংবাদকর্মীরা তখন পেছনের দরজার দিকে ছুটতে শুরু করে।

আন্নে আরুনদেল কাউন্টি পুলিশ প্রধান তিমোথি আলতোমারে শুক্রবার এক সংবাদ সম্মেলনে জানান, রামোস যতজনকে পেয়েছে, ততজনকেই গুলি করে হত্যা করেছে। তিনি জানান, হামলার কিছু সময় পর রামোসকে গ্রেফতার করা হয়। এসময় এক পুলিশ কর্মকর্তা রামোসকে ডেস্কের নিচে বন্দুক লুকিয়ে রাখতে দেখেন। 

শুক্রবার রামোসের জামিন আবেদন বাতিল করে দেয় দেশটির আদালত। 

পত্রিকা অফিসে হামলায় নিহতেরা হলেন-  সম্পাদকীয় পাতা সম্পাদক গেরাল্ড ফিশম্যান (৬১), সহকারী সম্পাদক রব হিয়াসিন (৫৯), স্টাফ রাইটার জন ম্যাকেনমারা (৫৬), বিক্রয় সহকারী রেবেকা স্মিথ (৩৪) ও বিশেষ প্রকাশনার ওয়েনডি উইনটারস (৬৫)। আহতেরা হলেন- রাচেল পাচিল্লা ও জানেট কোলিই। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
এএইচ/আরআর

গাজীপুরে বাসচাপায় নারী শ্রমিক নিহত, বাসে আগুন
আইনমন্ত্রীর বড় বোন সায়মা ইসলাম আর নেই
সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক বিক্রেতা নিহত 
সাকিবের সেরা বোলিং-ব্যাটিং-এও শেষ রক্ষা হলো না 
ছাত্রলীগের হাতে মারধরের শিকার ঢাবির দুই শিক্ষার্থী 
১২৯ রানে ওয়েস্ট ইন্ডিজ প্যাকেট, ব্যাটিং-এ বাংলাদেশ
বিরামপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
সিলেটে ভাইয়ের হাতে বৃদ্ধ খুন
আরিফ ব্যবসায়ীদের বন্ধু
 ১৮ বছরে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়