শিগগির সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করবে না যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

ঢাকা: সিরিয়া থেকে শিগগিরই যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহার করা হবে না বলে জানিয়েছে সে দেশের সরকারি দফতর। এতে বলা হয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সিরিয়া থেকে দ্রুত যুক্তরাষ্টের সেনাবাহিনীকে প্রত্যাহার করা হবে না।

এর আগে চলতি সপ্তাহে ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, সিরিয়া থেকে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী প্রত্যাহার করা হবে। তার জন্য সেনাবাহিনীকে প্রস্তুতি নেওয়ার নির্দেশও দিয়েছিলেন।

কারণ হিসেবে বলা হয়, এই দেশ থেকে সেনাবাহিনী প্রত্যাহার করা হলে ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠী পুনরুজ্জীবিত হতে পারে। ট্রাম্পের অ্যাডভাইজাররা এই বিষয়টি ট্রাম্পকে জানিয়েছেন।
এর আগের মার্কিন প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে, আইএস নিশ্চিহ্ন করার বাইরে যুক্তরাষ্ট্রের মিশন সম্প্রসারিত হবে না বলেও মন্তব্য করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তিনি প্রত্যাশা করেন, অন্যান্য দেশ, বিশেষ করে সম্পদশালী আরব দেশগুলোতে স্থিতিশীল অবস্থা পুনঃপ্রতিষ্ঠা করতে যদি প্রয়োজন হয়, তবে তাঁদের দেশের সেনা পাঠানো হবে। এ সময় সেখানে মধ্যপ্রাচ্যে চলমান সামরিক কর্মকাণ্ডের শীর্ষ কমান্ডার উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ০৫৪৭ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
এমএফআই/আরএ

কিউবার নতুন প্রেসিডেন্ট মিগেলের শপথ গ্রহণ
গাজীপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক
১৫০ কিমি হেঁটে ফজলে করিম বললেন, ‘আমি মুগ্ধ, অভিভূত’
বৈধ কাগজপত্র না থাকায় ১৬ বিদেশি নাগরিক আটক
গ্রামীণফোনের ডিজিটাল উদ্যোক্তা কর্মশালা
বাদ পড়া গেইলের হাত ধরেই প্রথম সেঞ্চুরি!
কমনওয়েলথ সংস্কারে প্রধানমন্ত্রীর প্রস্তাব
টাইমের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা 
বৈশাখী মেলায় মোরগে-মোরগে লড়াই
সুচিকিৎসা দিলে অর্থ ডাক্তারের পেছনে ঘুরবে

Alexa