টুইটে ট্রাম্পের বড়াই​

আমি এক ‘সাচ্চা জিনিয়াস’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডোনাল্ড ট্রাম্প

ঢাকা: টুইটের নেশায় পেয়ে গেছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। নানা বিষয়ে টুইটের পর টুইট দিয়ে চলা বাতিকের এ পর্যায়ে এবার নিজের বড়াইয়ে নেমেছেন বিতর্কপ্রিয় এই মার্কিন নেতা। এবার নিজেকে তিনি দাবি করেছেন, ‘সাচ্চা জিনিয়াস’ বলে।

শনিবার (০৬ জানুয়ারি) খুব ভোরে নিজের ব্যাপারে দেয়া একাধিক টুইটে এই ‘আপনা বড়া’ মনোভাব দেখিয়েছেন তিনি।

মার্কিন লেখক-সাংবাদিক মাইকেল উলফের লেখা ‘ফায়ার অ্যান্ড ফিউরি’ নামের সদ্য প্রকাশিত একটি বইয়ে ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তোলার পর একের পর এক ক্ষুব্ধ প্রতিক্রিয়া দিয়ে যাচ্ছিলেন ট্রাম্প। এরই সর্বশেষ প্রক্রিয়াটি দিলেন শনিবার ভোরে।আর তাতেই গাইলেন নিজের সাফাই।

টুইটে ট্রাম্প দাবি করেন, তিনি একাধারে ততোটা স্মার্ট এবং সেই সঙ্গে দারুণ মেধাবী। তার পুরোটা জীবনজুড়ে সবচেয়ে বড় দুটি সম্পদ হচ্ছে মানসিক স্থিরতা ও স্মার্টনেস।  

এখানেই থেমে না থেকে প্রদর্শনবাতিকগ্রস্ত এই মার্কিন প্রেসিডেন্ট নিজের অর্জন ও চৌকসতার ফিরিস্তি দিতে গিয়ে বলেন, ‘আমি খুবই সফল ব্যবসায়ী থেকে শীর্ষস্থানীয় টিভি তারকা হয়েছি। এরপর (আমার প্রথম চেষ্টাতেই) হয়ে গেছি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। আমি মনে করি, এর পেছনে আমার স্মার্টনেসের চেয়ে বরং প্রতিভা ও মেধাই কাজ করেছে বেশি...আর এক্ষেত্রে আমি প্রমাণ করেছি আমি এক সাচ্চা জিনিয়াস।’  

মার্কিন লেখক-সাংবাদিক মাইকেল উলফ তার বই ‘ফায়ার অ্যান্ড ফিউরি’-তে যেসব কথা বলেছেন, ট্রাম্পের শনিবারের টুইটে সেকথার সত্যতাই ধরা পড়েছে।

উলফ তার বইয়ে ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তুলে ট্রাম্পকে চিন্তা করতে অক্ষম, গণ্ডমূর্খ, অপরিণত মস্তিষ্ক আর শিশুদের মতো খামখেয়ালি স্বভাবের বলে উল্লেখ করেন।

উলফ আরো বলেন, ‘তিনি (ট্রাম্প) সব সময় শিশুদের মতো কেবল প্রশংসা আর হাততালি চান। তাৎক্ষণিক প্রশংসা পাবার জন্য সব সময়ই মুখিয়ে থাকেন। এই লোক কোনো বইটই পড়েন না, কারো কোনো কথা শোনেন না। তার স্বভাব অনেকটা পিনবলের মতো। পিনবল টেবিলে যেমন সবার চোখ থাকে যতো বেশি সম্ভব স্কোর করা, ট্রাম্পের নজরও সারাক্ষণ অন্যদের মুখ থেকে প্রশংসা পাওয়ার দিকে।’
শনিবারের টুইটে ট্রাম্প নিজের প্রশংসার ঢাকের বাদ্য নিজেই বাজালেন।
বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৮
জেএম

খুলনায় ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত
ভালোবাসা দিবসে ৫ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র
‘প্রস্তাবিত উপ-কমিটি’ বাতিলের ঘোষণা ওবায়দুল কাদেরের
মালাক্কার ঐতিহ্য রিকশা-ধাঁচের মজার বাহন 'বেচা'
মাইজভাণ্ডারে ১১২তম ওরশ শুরু রোববার
রাজধানীতে ২৩ বোতল ফেনসিডিলসহ আটক ২
‘১০০ শয্যার হাসপাতালে ১০ শয্যার আইসিইউ প্রয়োজন’
মৌলভীবাজারে আটক মেছোবাঘের মৃত্যু
মধুপুরে ৪০ লাখ টাকার রাবারসহ আটক ৪
বাকেরগঞ্জে ইউপি সদস্যের ঘুষিতে রংমিস্ত্রির মৃত্যু




Alexa