চতুর্থ দিনেও কুয়াশা বিড়ম্বিত দিল্লির প্লেন-ট্রেনযাত্রা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দিল্লি বিমানবন্দরের ৮টি ফ্লাইট সকাল থেকে বিলম্বিত হয়ে পড়েছে। ছবি: সংগৃহীত

ঘন কুয়াশায় দৃষ্টিসীমা নিচে নেমে যাওয়ায় টানা চতুর্থ দিনের মতো বিড়ম্বনায় পড়েছেন রাজধানী দিল্লি ও উত্তর ভারতের অন্যান্য অংশের প্লেন-ট্রেনযাত্রীরা।

বুধবার (০৩ জানুয়ারি) সকাল থেকে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক (আইজিআই) বিমানবন্দরের ৮টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। বেশি বিপর্যস্ত হয়ে পড়েছে ট্রেনযাত্রা। এ পর্যন্ত ২১টি ট্রেনের শিডিউল বাতিল ও ১৩টির পুনর্বিন্যাস এবং ৫৯টি বিলম্বিত হয়েছে।

২০১৭ সালের শেষ দিন (৩১ ডিসেম্বর) ঘন কুয়াশায় এ বিড়ম্বনার সূত্রপাত। সেদিন দিল্লি বিমানবন্দরে বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকে ফ্লাইট ওঠা-নামা।

এরপর ২০১৮ সালের প্রথম দিন (০১ জানুয়ারি) একই কারণে বিমানবন্দরটি থেকে গন্তব্যের উদ্দেশে যেতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয় ভ্রমণকারীদের। এদিন বিভিন্ন গন্তব্যের পাঁচ শতাধিক ফ্লাইট বিলম্বিত হয়, বাতিল করা হয় ২০টিরও বেশি।

মঙ্গলবার (০২ জানুয়ারি) সারা দিনে ৪০টি অভ্যন্তরীণ ও ২৬টি আন্তর্জাতিক ফ্লাইট বিলম্বিত হওয়ার পর সরকার বলেছে, পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং গত কয়েকদিনে ভারী কুয়াশায় বিমান চলাচল পদ্ধতির কিছুটা উন্নতি করার চেষ্টা চলছে। তবে এদিন সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত কোনো ফ্লাইট অপারেশন করা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এএসআর

ত্রিপুরা রাজ্য বিধানসভা নির্বাচনের তফসিল ঘোষণা
আটোয়ারীতে ফেনসিডিলসহ আটক ২
ঢাকায় নিহত তিন জঙ্গির একজন চট্টগ্রামের নাসিফ
কটিয়াদীতে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
নিরপেক্ষ নির্বাচনে আশি ভাগ ভোট বিএনপির: ফখরুল
জ্বালানি সাশ্রয়ী মোটরসাইকেল পিএইচপি’র
আখাউড়া স্থলবন্দরে ১৮০০পিস ইনজেকশন জব্দ
টাঙ্গাইলে অস্ত্র ও মাদক মামলায় যুবকের ২০ বছর কারাদণ্ড
দৌলতপুরে প্রতারক চক্রের ৩ সদস্য আটক
বাংলাদেশ-ভারত সম্পর্ক সর্বোচ্চ উচ্চতায়




Alexa