ভারতে ভুল ট্রেন থেকে লাফিয়ে পড়ে দুই বিদেশি পর্যটক হতাহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এই সেই ট্রেন, যে ট্রেন থেকে লাফিয়ে মারা যান এরিক

৫৪ বছর বয়সী ডাচ পর্যটক এরিক ইয়োহানেস তার ব্রিটিশ বন্ধু ফ্যাবিনকে নিয়ে নববর্ষ উদযাপন করতে বেড়াতে গিয়েছিলেন ভারতে। কিন্তু বিধি বাম!

ভুল ট্রেনে উঠে পড়ার খেসারত দিলেন তারা। চলন্ত ট্রেন থেকে লাফিয়ে পড়ে জীবন গেল এরিকের। আর তার বন্ধু ফ্যাবিন হলেন আহত। তবে ফ্যাবিনের আঘাত গুরুতর নয়।

মঙ্গলবার (০২ জানুয়ারি) ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, রাজস্থানের সাওয়াই মধুপুরে নববর্ষ উদযাপন শেষে তাজমহল দেখার জন্য তাদের গন্তব্য ১৫০ কিলোমিটার দূরবর্তী আগ্রা। তারা আগ্রাগামী ট্রেনের টিকেটও কিনেছিলেন। কিন্তু ভুল করে তারা চড়ে বসেন আগ্রাগামী ট্রেনের পরিবর্তে দিল্লিগামী জন শতাব্দী এক্সপ্রেসে। ট্রেন প্ল্যাটফরম ছাড়ার পরই তারা ভুলটা বুঝতে পারেন। কাণ্ডজ্ঞান ভুলে চলন্ত ট্রেন থেকে দুজনেই লাফিয়ে পড়েন।   

স্থানীয় পুলিশ কর্মকর্তা গিগারাম জানান, মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে সাওয়াই মধুপুর স্টেশনে। গুরুতর আহত হয়ে এরিক মারা গেলেও আঘাত গুরুতর না হওয়ায় ভাগ্যক্রমে বেঁচে যান ব্রিটিশ নাগরিক ফ্যাবিন।

এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। এরিকের মৃত্যুর ব্যাপারে নয়াদিল্লির নেদারল্যান্ডস দূতাবাসকে অবহিত করা হয়েছে।

গিগারাম বলেন, ‘আমরা নিহত ডাচ নাগরিক এরিকের মরদেহ হিমঘরে রেখে দিয়েছি। দেশ থেকে তার আত্মীস্বজন এলে আনুষ্ঠানিকতা শেষে মরদেহ তাদের হাতে তুলে দেব।’

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
জেএম 

লেবু চাষে লাভবান ধামরাইয়ের চাষিরা
১০ মিনিটের আগুনে পুড়ে ছাই বর্ষপূর্তি অনুষ্ঠানের মঞ্চ
আচরণবিধি লঙ্ঘনের ছবি তোলায় সাংবাদিককে মারধর
‘সাংস্কৃতিক উৎকর্ষ সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিহত করে’
এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এজিএম অনুষ্ঠিত
নিজেদের এগিয়ে নিতে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে
কৃষি বিশ্ববিদ্যালয়ের আগুন নিয়ন্ত্রণে
টেস্ট, সাকিব-মোস্তাফিজ এবং ক’টি প্রশ্ন
বাকৃবির অনুষ্ঠান মঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
প্যারীচাঁদ মিত্রের জন্ম
ইতিহাসের এই দিনে

প্যারীচাঁদ মিত্রের জন্ম