নিরাপদ সড়ক আন্দোলনের প্রভাব ল্যাপটপ মেলায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ল্যাপটপ মেলার একটি স্টল। ছবি: বাংলানিউজ

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে রাজধানীসহ সারাদেশের শিক্ষার্থীদের আন্দোলনের প্রভাব পড়েছে ল্যাপটপ মেলাতেও। মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো বলছে, আন্দোলনের কারণে জমে উঠেনি এবারের আয়োজন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেখা গেছে, মেলার শেষ দিন শনিবার (০৪ আগস্ট) যে লোক সমাগম হয়েছে, তা অন্যান্য বারের তুলনায় কম।

সংশ্লিষ্টরা বলছেন, প্রতিবারই ঢাকার বাইরে থেকেও প্রচুর ক্রেতা মেলায় আসেন। কিন্তু এবার তেমন হয়নি বললেই চলে।
 
গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। সেদিন থেকে নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর স্কুল-কলেজের শিক্ষার্থীরা রাজপথে অবস্থান নেয়। তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও নেমে আসে রাস্তায়। এরমধ্যে গত বৃহস্পতিবার শুরু হয় ল্যাপটপ মেলা।

স্বনামধন্য ল্যাপটপ ব্র্যান্ড ডেল কর্মকর্তা শোভন বাংলানিউজকে বলেন, এবার ঢাকার বাইরে থেকে ক্রেতারা তেমন আসতে পারেনি। তারা আসলে উপচে পড়া ভিড় হতো। নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রভাবেই এমন হয়েছে।
 
এদিকে, রাজধানীর ক্রেতাদের উপস্থিতি কম বলেও মনে করছেন তিনি। বলেন, রাজধানীতেই তো প্রায় এক সপ্তাহ ধরে সড়কে গণপরিবহন নেই। এই অবস্থায় অনেক ক্রেতাই আসতে পারনেনি।
 
আসুস’র চ্যানেল ম্যানেজার আসাদ উল্লাহ বাংলানিউজকে বলেন, মেলায় ভুরুঙ্গামারী থেকেও ক্রেতা আসেন। কেননা এখানে এলে অপেক্ষাকৃত কম দাম এবং ভালো পণ্যটিই ক্রেতা কিনতে পারেন। কিন্তু এবার যেটা হয়েছে শিক্ষার্থীদের আন্দোলন। এই আন্দোলনের প্রভাবেই বিক্রি অন্যান্য বারের চেয়ে কম।
 
মতিঝিল থেকে মেলায় আসা রুকসানা আক্তার বাংলানিউজকে বলেন, কিছুটা পায়ে হেঁটে, কিছু রিকশা করে বিআইসিসিতে এসেছি। একটি ভালো ল্যাপটপ কিনবো বলে শুরুর দিন থেকেই আসার জন্য মনস্থির করেছিলাম। কিন্তু সড়কে গণপরিবহন সংকট থাকায় দেরিতেই আসলাম।
 
তিনি বলেন, পরিবারের অন্যরাও আসতেন, যদি পরিবহন সংকট না হতো।

টেকশহর আয়োজিত এবারের ল্যাপটপ মেলার পর্দা নামবে শনিবার রাত ৯ টায়।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
ইইউডি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: তথ্যপ্রযুক্তি
জামিন পাননি হল-মার্কের জেসমিন, চিকিৎসার নির্দেশ
আইফোনসহ সব মার্কিন ইলেকট্রনিক্স বর্জন করবে তুরস্ক
থানায় ঢুকে পুলিশকে লাঞ্ছিত, শ্রমিক লীগ নেতা কারাগারে
একদিন পর পুঁজিবাজারে উত্থান
ঢাকার ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা চেয়েছেন হাইকোর্ট
ডোরিন পাওয়ারের সাত কর্মকর্তাকে জরিমানা
নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৭
ত্রিপুরা রাজ্যের শিল্পনীতিতে পরিবর্তন আনা হয়েছে
মনপুরার বঙ্গোপসাগরে ২ ট্রলার ডুবি, নিখোঁজ ৬
এডিএন টেলিকমের বিডিং অনুমোদন