টেনসিক্সটি গ্রাফিক্সে আসুসের অনন্য গেইমিং ল্যাপটপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ল্যাপটপটি পরখ করে দেখছে এ শিশু

ঢাকা: ল্যাপটপের জগতে আসুস একটি স্বনামধন্য নাম। আর এই ব্র্যান্ডটি গেইমারদের জন্য বাজারে এনেছে সাশ্রয়ীমূল্যের গেইমিং ল্যাপটপ। যার গ্রাফিক্স কার্ডটি দেবে একেবারে জীবন্ত সব অনুভূতি।
 

গেইম উপভোগ ছাড়াও ল্যাপটপটি দিয়ে অনায়াসে অন্যান্য উচ্চক্ষমতার কাজ করা যায়। কাজেই যারা গেইমিং ছাড়াও কোডিংসহ অন্যান্য কাজ করতে চান তাদের জন্য মোক্ষম অস্ত্রই হতে পারে আসুসের এফএক্সফিফটিফোরজিএম-এইটিথ্রিজিরোজিরোএইচ মডেলের ল্যাপটপটি।
 
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী টেকশহর আয়োজিত ল্যাপটপ মেলায় গেজেটটি এনেছে আসুস। প্রতিষ্ঠানটির টেকনিক্যাল অ্যাডভাইজার নাহিয়ান আল সাবরী বাংলানিউজকে বলেন, বাজারে অনেকেই উন্নতমানের গেইমিং ল্যাপটপ এনেছে। এক্ষেত্রে টেনসিক্সটি গ্রাফিক্স কার্ডের ল্যাপটপ গেইমসহ উচ্চক্ষমতার কাজের জন্য সবচেয়ে ভালো। আর এই গ্রাফিক্স কার্ডের ল্যাপটপের দাম ন্যূনতম ১ লাখ ২০ হাজার টাকা। কিন্তু আমরাই এটি দিচ্ছি ১ লাখ ৬ হাজার টাকায়। ক্রেতাদেরও ল্যাপটপটির প্রতি আগ্রহ বেশ ।
 
নাহিয়ান বলেন, এটি দিয়ে গেইমের পাশপাশি কোডিং, প্রোগ্রামিং কিংবা যে কোনো গুরত্বপূর্ণ কাজই স্বাচ্ছন্দ্যে করা যায়। আর গেইম খেলার সময় দেয় জীবন্ত অনুভূতি।
 
এফএক্সফিফটিফোরজিএম-এইটিথ্রিজিরোজিরোএইচ মডেলের ল্যাপটপটিতে রয়েছে ইন্টেল কোরআই ফাইভ প্রসেসর। ডিডিআরফোর ৮ গিগাবাইট (জিবি) র‌্যাম।
 
মেলায় আসুসের মোট নয়টি গেইমিং ল্যাপটপ রয়েছে। এগুলোর দাম ৮০ হাজার থেকে ৬ লাখ ৩০ হাজার টাকা পর্যন্ত ধরা হয়েছে।
 
এছাড়া ৩৯টি মডেলের সাধারণ ল্যাপটপ নিয়ে পসরা সাজিয়েছে আসুস। সর্বনিন্ম ২২ হাজার ৮শ’ টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ ১৩ হাজার টাকার ল্যাপটপও বিক্রি করছে তারা।
 
টেকশহর আয়োজিত ল্যাপটপ মেলার পর্দা নামবে শনিবার (০৪ জুলাই)। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলায় বিকিকিনি চলছে।
 
বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮
ইইউডি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ল্যাপটপ
শাহজালালে ৬ স্বর্ণেরবারসহ যাত্রী আটক
ছাগলনাইয়ায় মহিষের দখলে পশুরহাট
মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
সিলেটে চামড়া সংগ্রহের লক্ষ্যমাত্রা লক্ষাধিক পিস
শনিবার থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস
নাট্যকার সেলিম আল দীনের জন্ম
কোটার বিষয়ে অ্যাটর্নি জেনারেলের মত চেয়েছে সরকার
কেরালায় বন্যায় ৩২৪ জনের মৃত্যু, আশ্রয় শিবিরে সোয়া ২ লাখ
ডিমলায় জামায়াতের শীর্ষ ৪ নেতা আটক
স্বাচ্ছন্দ্যেই নৌপথে ঘরে ফিরছেন মানুষ