ফোর-জি চালুর পর ভয়েস কল কমেছে ২৫ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ল্যাপটপ মেলার উদ্বোধনী অনুষ্ঠান: ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ফোর-জি সেবা চালু হওয়ায় ভয়েস কল ২৫ শতাংশ কমেছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, টেলকো থেকে আমাকে জানানো হয়েছে ফোর-জি চালু করায় তাদের ব্যবসায় ধস নেমেছে। এরইমধ্যে ২৫ শতাংশ ভয়েস কল কমে গেছে।

বৃহস্পতিবার (০২ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ-ফোরটেক গ্রীষ্মকালীন ল্যাপটপ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন মন্ত্রী । এ সময় উপস্থিত ছিলেন এসার বাংলাদেশ চ্যানেলের সেলস কনসালট্যান্ট সাকিব হাসান, আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আল ফুয়াদ, ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, এইচপি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার ইমরুল হোসেইন ভূঁইয়া,  লেনেভো বাংলাদেশের ম্যানেজার সেলস রাশেদ কবির, এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

উদ্বোধনী অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ফোর-জি সেবা চালু হওয়ার পর এখন প্রবাসীদের স্ত্রীরা আর ভয়েস কলে কথা বলেন না, ভিডিও কলের মাধ্যমে কথা বলেন। এটা এখন বাস্তবতা। 

তিনি আরো বলেন, আমরা এখন ফাইভ-জি নিয়ে ভাবছি। পৃথিবী যখন ফাইভ-জি তে যাবে তখন আমরাও যাব। আমরা এখন পৃথিবীর সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছি।

এ-ফোরটেক সামার ল্যাপটপ ফেয়ার আগামী শনিবার (৪ আগস্ট) পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এবারের মেলায় একটি টাইটেল স্পন্সর প্যাভিলিয়ন, ৫টি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭টি স্টলে দেশ বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনেভো ছাড়াও আমেরিকান ব্র্যান্ড আইলাইফ। মেলায় পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষঙ্গিক গ্যাজেট। বিশেষ ছাড়ের পাশাপাশি মেলায় কয়েকটি নতুন মডেলের পণ্যের মোড়ক উন্মোচন হবে।

মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা, তবে স্কুলের শিক্ষার্থীদের ইউনিফর্ম কিংবা পরিচয়পত্র থাকলে প্রবেশ মূল্যের প্রয়োজন হবে না। প্রতিবন্ধীরাও এ সুযোগ পাবে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এসএম/এমজেএফ

কোটার বিষয়ে অ্যাটর্নি জেনারেলের মত চেয়েছে সরকার
কেরালায় বন্যায় ৩২৪ জনের মৃত্যু, আশ্রয় শিবিরে সোয়া ২ লাখ
ডিমলায় জামায়াতের শীর্ষ ৪ নেতা আটক
স্বাচ্ছন্দ্যেই নৌপথে ঘরে ফিরছেন মানুষ
বাংলাদেশ-ইন্দোনেশিয়া সম্পর্ক ঐতিহাসিক ও বন্ধুত্বপূর্ণ
মন সুস্থ রাখে খেলাধুলা, বুদ্ধি বাড়ায় দাবা
লুটেরাদের কাউকে ছাড়া হবে না: ইমরান খান
বাজপেয়ীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্রমন্ত্রী
নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রীর মৃত্যু
তিতের নতুন দলে নেই জেসুস