ছাড় ও উপহারে জমে উঠেছে ট্যাব মেলা 

মাসুদ আজীম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উপচে পড়া ভিড়ে জমে উঠেছে মেলাটি। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারের বিশাল সমাহার নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে ‘টেকশহরডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৮’। বৃহস্পতিবার (১২ জুলাই) শুরু হওয়া এ মেলায় রয়েছে পছন্দের স্মার্টফোনের মূল্যছাড়, গিফট বক্স, র‍্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতাসহ আরও অনেক অফার।  

শুক্রবার (১৩ জুলাই) মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা যায় উৎসাহী ক্রেতা ও দর্শনার্থীদের উপচে পড়া ভিড়ে জমে উঠেছে মেলাটি। প্রায় প্রত্যেক স্টল ও প্যাভিলিয়ন থেকে প্রতিনিয়ত শোনা যাচ্ছে পুরস্কার বিজয়ীদের উল্লাস। সেইসঙ্গে চলছে কোম্পানিগুলোর পক্ষ থেকে বিভিন্ন অফারের ঘোষণাও।

দেশে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে এক্সপো মেকারের আয়োজনে এটি দশম মেলা। এবারের মেলায় অংশ নিয়েছে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, অপ্পো, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রো এবং বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এছাড়া প্রায় প্রত্যেকটি কোম্পানির বেশ নতুন কিছু মডেলের স্মার্টফোনও উন্মোচন করা হয়েছে।

মেলায় রয়েছে দু’টি প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন, দু’টি গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন এবং চারটি সিলভার স্পন্সর প্যাভিলিয়ন। এছাড়াও রয়েছে চারটি প্যাভিলিয়ন ও ছয়টি স্টল।
উপচে পড়া ভিড়ে জমে উঠেছে মেলাটি। ছবি: বাংলানিউজ
উই বাংলাদেশ লিমিটেডের ব্র্যান্ডিং কর্মকর্তা শফিকুল বাহার বাংলানিউজকে জানান, আমাদের স্মার্টফোনগুলোর দামের সঙ্গে সামঞ্জস্য রেখে টি-শার্ট, ফ্লিপ কভার, মাইক্রো ইউএসবি ডক, ফুটবল ইত্যাদি উপহার হিসেবে রয়েছে। তাছাড়া রয়েছে লাকি এসএমএস অফার। নম্বর পণ্যের গায়ে লেখা রয়েছে আমাদের একটি। সেটি নির্দিষ্ট নম্বরে এসএমএস করলে থাকবে একজনের থাইল্যান্ডের টিকেট, একটি দুরন্ত বাইসাইকেল, বাটন রুজ রেস্টুরেন্টের ফ্রি ফুড টোকেন ও একটি ইলেকট্রিক বাইক। ইতোমধ্যে আমরা মেলায় ব্যাপক সাড়া পেয়েছি।

এদিকে ভিভো বাংলাদেশের স্টলে প্রতিনিয়ত চলছে জয়োল্লাস। সেলফি প্রতিযোগিতায় একটি হেডফোন জিতে নেওয়া রাকিব মাহমুদ জানান, ভিভোর স্টলে এসে একটা সেলফি তুলে ভিভোকে হ্যাশট্যাগ দিলেই পাওয়া যাচ্ছে একটি উপহার। এতো সহজে উপহার পেয়ে আমি আসলেই আনন্দিত। 

ভিভোর সেলস অফিসার আইরিন জানান, ভিভোর অফিসিয়াল পেজে সেলফিটি ট্যাগ হলেই আমরা উপহার দিচ্ছি। এজন্য অবশ্য আমাদের পণ্য কিনতে হবে।

এদিকে টেকনোর প্যাভিলিয়নে স্মার্টফোন কিনলে টি-শার্ট, পানির জার ও রিস্ট ব্র্যান্ডের মতো উপহারের পাশাপাশি রয়েছে প্রতিটি পণ্যে ১০ শতাংশ ছাড়। 

টেকনোর সেলস অফিসার অপূর্ব জানান, আমাদের প্রত্যেকটি সেটে ১০ শতাংশ ছাড় রয়েছে। এছাড়া আমাদের নতুন মডেলের সেটগুলোতে রয়েছে বিশেষ ক্লাউড স্টোরেজের সুবিধা। সেখানে প্রায় ৫০ হাজার গান ও ১০০টি হাই রেজ্যুলেশনের মুভি রাখার মতো জায়গা রয়েছে।

মেলায় রয়েছে সব বয়সী মানুষের ভিড়। উত্তরা এলাকার বাসিন্দা বেসরকারি কোম্পানিতে কর্মরত রাজীব মেলায় এসেছেন পরিবার নিয়ে। 

বাংলানিউজকে তিনি জানান, বেশ কিছুদিন ধরে এই মেলার অপেক্ষায় ছিলাম। এখানে ব্র্যান্ডের নিশ্চয়তা পাওয়া যায়। আরও পাওয়া যায় ছাড় ও উপহার। এগুলো পেতে কার না ভালো লাগে। আমি আমার পরিবার ও নিজের জন্য তিনটি মোবাইল কিনেছি।

এদিকে আইটি বিষয়ক বিভিন্ন বইয়ের স্টলও রয়েছে মেলায়। মেলা থেকে একটি ব্লুটুথ হেডফোন কিনেছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রবিন। বাংলানিউজকে তিনি জানান, ক্যাবললেস এই হেডফোনটি আমি বাইরে দাম করেছিলাম ২২০০ টাকা। কিন্তু এখানে পাচ্ছি ১৮০০ টাকায়। সঙ্গে টি-শার্ট ও লাকি কুপনের ব্যবস্থা তো রয়েছেই।

মেলাটির আয়োজক এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান বাংলানিউজকে জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই-বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। আরও পাচ্ছে ব্র্যান্ডের নিশ্চয়তা। এছাড়াও রয়েছে ফেসবুক পেইজের মাধ্যমে (https://www.facebook.comSTExpo) ‘স্মার্ট ওয়ারিওর কুইজ’ কনটেস্ট। এতে বিজয়ীরা পাবেন আকর্ষণীয় পুরস্কার। 

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলা চলবে শনিবার (১৪ জুলাই) পর্যন্ত।
 
বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৮
এমএএম/এনএইচটি

থাইল্যান্ডকে রুখে দিলো বাংলাদেশ
নতুন করে কোনো সংলাপের সম্ভাবনা নেই: ইসি সচিব
ট্রেনের রিটার্ন টিকিটও না পাওয়ার অভিযোগ
স্বাস্থ্য অধিদপ্তরে ৩২০ জন নিয়োগ
রাইডশেয়ারিং ‘পিকমি’ ঢাকায় নামছে ১ সেপ্টেম্বর
দেশীয় গবাদি প্রাণী দিয়েই কোরবানির চাহিদা পূরণ সম্ভব
মিরপুরের সেই বাড়িতে গুপ্তধনের অস্তিত্ব মেলেনি
জিরায় ভেজাল, ভ্রাম্যমাণ আদালতের অভিযান
ইডিইউতে শোক দিবস
কুমিল্লা-সিলেট মহাসড়কে ঈদযাত্রায় দুর্ভোগের শঙ্কা