প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশ গড়ার কাজে ভূমিকা রাখতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের সনদপত্র বিতরণ অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): শিক্ষিত মানুষই পারে একটি দেশের উন্নয়নে ভূমিকা পালন করতে। আর এ জন্য প্রযুক্তির সঠিক ব্যাবহার নিশ্চিত করতে হবে। প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশ গড়ার কাজে ভূমিকা রাখতে হবে।

শুক্রবার (০৪ মে) বিকেলে সাভারের হেমায়েতপুরে লালন টাওয়ারে রেইনবো কম্পিউটার পয়েন্ট আয়োজিত যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের সনদপত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন বক্তারা।

তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য কম্পিউটার শিক্ষার কোনো বিকল্প নেই। এরই ধারাবাহিকতায় কাজ করে চলেছে রেইনবো কম্পিউটার পয়েন্ট। এর ফলে ছাত্র-ছাত্রীরা লেখাপড়া শেষ করে বেকার থাকার বদলে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের দক্ষতাকে কাজে লাগাতে পারছে।

অনুষ্ঠানে ২০০ জন শিক্ষার্থীর হাতে সনদপত্র তুলে দেয়া হয়। প্রথম স্থান অধিকারী দশজনকে দেওয়া হয় ক্রেস্ট। এছাড়াও বিশেষ পুরষ্কার হিসেবে দেওয়া হয় ল্যাপটপ ও স্মার্টফোন।

হাজী নাগর আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর। 

এসময় আরও উপস্থিত ছিলেন,  রেইনবো কম্পিউটার পয়েন্টের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম সাইফ, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের মেম্বার নিজাম আহমেদ, যুবলীগ নেতা মনির এবং প্রতিষ্ঠানটি শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মে ০৪, ২০১৮
এনএইচটি

নিহত একরামের বাড়িতে জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান
কাঁচা রাস্তা রাখতে চাই প্রত্নতাত্ত্বিক নিদর্শন হিসেবে
বাজেট আলোচনায় খালেদা-তারেক নিয়ে সরব এমপিরা
হজ যাত্রীদের জন্য ঝিনাইদহে প্রশিক্ষণ কর্মশালা
সমাজে ন্যায় প্রতিষ্ঠার অন্যতম মাধ্যম সংবাদপত্র
গাইবান্ধায় নকল ওষুধ তৈরির কারাখানায় পুলিশের অভিযান
দুই বিশ্বকাপ ধরে রদ্রিগেজই সেরা
প্রথম ইউরোপিয় হিসেবে বাদ পড়লো পোল্যান্ড
বানেগাকে আঘাতের কথা কেউই অস্বীকার করেনি: মাসচেরানো
নির্বাচনী দায়িত্ব পালনে এসে মানবেতর জীবনযাপন পুলিশের