এআই বিউটি ২.০ সমৃদ্ধ এফ৭ নিয়ে এলো অপো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপোর নতুন এফ৭ সেটের উদ্বোধন/ছবি: ডি এইচ বাদল

ঢাকা: সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো, বাজারে নিয়ে এসেছে অপো প্রিমিয়াম ক্যাটাগরির এফ সিরিজের নতুন সংস্করণ এফ৭। সেলফি এক্সপার্ট সিরিজের সর্বশেষ সংস্করণ হিসেবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) সমৃদ্ধ এই হ্যান্ডসেটটি স্মার্টফোন টেকনোলজিতে নতুন মাত্রা যোগ করবে বলে জানিয়েছে অপো।

মঙ্গলবার (১৭ এপ্রিল) রাজধানীর একটি অভিজাত হোটেলে নতুন এ হ্যান্ডসেটটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

চলতি মাসের ২৫ তারিখ থেকে এ হ্যান্ডসেটটি সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড রঙে সারা দেশে পাওয়া যাবে। এছাড়াও খুব শিগগিরই ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি ধারণক্ষমতা সম্পন্ন অপর একটি এফ৭ সেট বাজারে আসছে, যার মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫ হাজার ৯৯০ টাকা। এই সেটটি সোলার রেড ও ডায়মন্ড রঙে পাওয়া যাবে।
 
অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, আজ (মঙ্গলবার) থেকে অপো এফ৭ বাংলাদেশে যাত্রা শুরু করছে। আমরা বাংলাদেশের বাজারে অপো এফ৭ নিয়ে আসতে পেরে খুবই আনন্দিত। এটি অপো’র প্রিমিয়াম ক্যাটাগরি এফ সিরিজের নতুন সংস্করণ। অপো’ই বাংলাদেশে প্রথমবারের জন্য সেলফি ফিচারে দ্বিতীয় প্রজন্মের এআই টেকনোলজি নিয়ে এসেছে। আশা করছি এফ৭ বাংলাদেশে অনন্য সাফল্য অর্জন করতে সক্ষম হবে।
 
সেলফি ফটোগ্রাফিকে অনন্য মাত্রা দিতে এআই সমৃদ্ধ অন্যান্য অপারেশনাল ফিচারের সঙ্গে এফ৭ হ্যান্ডসেটটিতে এআই টেকনোলজিকে আরও উন্নত করা হয়েছে। সুপার ফুলস্ক্রিনসহ আপগ্রেডেড মাল্টি-টাস্কিং সফটওয়্যার থাকার কারণে স্মার্টফোন ব্যবহারে গ্রাহকরা আগের চেয়ে অনেক বেশি ভালো অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন।
 
এখানে ভিভিড মুড টেকনোলজি যুক্ত করা হয়েছে। যার সেলফির ক্ষেত্রে ভিন্ন মাত্রা যুক্ত করবে। আপনি যদি কোনো যানবাহনে ভ্রমণের সময় সেলফি নিতে যাচ্ছেন, বাইরে তখন চড়া রোদ। বাইরের কালারের সময়ে সমন্বয় করতে গেলে ভেতর ফ্যাডি হয়ে যাচ্ছে। আবার ভেতরের কালারের সঙ্গে মেলাতে গেলে ব্যাকগ্রাউন্ড জ্বলে যাচ্ছে। এফ৭ ভিভিড মুড স্বয়ংক্রিয় ভাবে কালার অ্যাডজাস্ট করবে।
 
উদ্বোধন অনুষ্ঠানে অপো বাংলাদেশ-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তাসকিন আহমেদ বলেন, সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার হিসেবে অপো সবসময় তরুণ প্রজন্মকে সেরা সেলফির অভিজ্ঞতার বিষয়ে গুরুত্ব দিয়ে থাকে এবং অপো এফ৭ তার যথাযথ উদাহরণ। আশা করছি এফ৭ তার অনন্য ফিচারগুলোর মাধ্যমে ব্যাপক সাড়া ফেলবে।
 
উন্মোচন অনুষ্ঠানে অপো সারাবিশ্বে ছড়িয়ে পড়ার প্রত্যয় ব্যক্ত করে। সেই সঙ্গে ঘোষণা দেওয়া হয়, এ বছরের শেষের দিকে অপো ইউরোপের বাজারেও প্রবেশ করতে যাচ্ছে।
 
চার জিবি র‌্যাম, ৬৪ জিবি ধারণক্ষমতা সম্পন্ন হ্যান্ডসেটটির দাম ধরা হয়েছে ২৯ হাজার ৯৯০ টাকা।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এসআই/এসএইচ

বিশ্বকাপে আসন নিশ্চিতে ওজনে ‘ভর’ পেরু ভক্তের
নগরে ফিরছে মানুষ
গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
স্বাভাবিক লেনদেন শুরু হয়নি ব্যাংকে
অরফানেজে আপিল শুনানিতে ‘প্রস্তুত’ দুদক
অফিস-আদালতে ঈদের আমেজ, ফেরেনি কর্মচঞ্চলতা
ঝিনাইদহে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত 
অন্তঃসত্ত্বা শিল্পা!
সাভারে পৃথক ঘটনায় দুই মরদেহ উদ্ধার 
আজও ইতিহাসের সাক্ষ্য বহন করছে মৃগনয়নীর চান্দেরি