২২ মার্চ উন্নয়নশীল দেশে উন্নীত হবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন মোস্তাফা জব্বার

ঢাকা: চলতি বছরের এপ্রিলের মধ্যেই বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, আপনাদের আরেকটি সুখবর দিচ্ছি, তা হলো ২২ মার্চ বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হবে।

বুধবার (০৭ মার্চ) ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর মোমোরি অব দ্য ওয়ার্ল্ড ন্যাশনাল রেজিস্ট্রারে অনুর্ভূক্তি ও বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতির সনদ প্রাপ্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা।

সন্ধ্যায় আগারগাঁও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে তথ্য ও প্রযুক্তি বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে তথ্য ও আইসিটি বিভাগের সচিবরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আইসিটি মন্ত্রী বলেন, ৭ই মার্চে ভাষণে জনসাধারণ লাঠি হাতে নিয়ে উপস্থিত হয়েছিলেন। এটা ছিল স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতির একটা বর্হিপ্রকাশ। মূলত ১৯৭০ সালের নির্বাচনের পর থেকেই স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি শুরু হয়েছিল। সেসময় আমরা ভিয়েতনামের মতো ত্রিশবছর দীর্ঘমেয়াদী যুদ্ধ করার প্রস্তুতি নিয়েছিলাম। এ জন্য গঠন করা হয়েছিল মুজিব বাহিনী। যারা ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশের ভেতরে অন্যদের প্রশিক্ষিত করতেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রসঙ্গে তিনি বলেন, ৭ই মার্চের ভাষণের দিন শেখ হাসিনা আমাদের সঙ্গেই মঞ্চের বাইরেই ছিলেন। তিনি এতো সাধারণ ছিলেন যে কাছের মানুষজন ছাড়া বঙ্গবন্ধুর সন্তান হিসেবে তাকে মানুষজন চিনতো না। এমন কি ক্লাসের স্যাররাও অনেক চিনতেন না যে তিনি শেখ মুজিবুর রহমানের কন্যা। বঙ্গবন্ধুর কন্যা বলেই তিনি এতো সাধারণ, এতো সাধারণ বলেই দেশ এগিয়ে যাচ্ছে। বাস্তাবায়িত হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নগুলো।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৮
ইউডি/এসএইচ

এবারও খালেদার ঈদ কাটছে কারাগারেই
ঈদুল আজহা উপলক্ষে মেয়র লিটনের শুভেচ্ছা
সাভারে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
প্রিমিয়ার ব্যাংকের টাকা লুটের ঘটনায় মামলা
যে শহর দাপিয়ে বেড়ায় আদুরে বিড়াল!
নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্রের জন্ম
পল্লবীতে রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে দগ্ধ ৯
ট্রাক ভর্তি গরু ফেরত যাচ্ছে
ঈদের আমেজ আসামিদের ‘অস্থায়ী আবাসেও’
আনোয়ারায় প্রবাসী সিআইপির বিনামূল্যের চিকিৎসা ক্যাম্প