সফট এক্সপোতে রেজিস্ট্রেশন করলেই ট্রেনিংয়ে ছাড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিআইসিসি-তে চলছে সফট এক্সপো/ছবি: ডি এইচ বাদল

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের জনপ্রিয় প্রদর্শনী বেসিস সফট এক্সপো-২০১৮।

প্রদর্শনী উপলক্ষে বিভিন্ন সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান সফটওয়্যার ব্যবহার, আউটসোর্সিং, ওয়েব ডিজাইন, প্রোগ্রামিং ল্যাংগুয়েজসহ বিভিন্ন ধরনের প্রশিক্ষণে ২০-৮০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। প্রদর্শনীতে সংশ্লিষ্ট স্টলগুলোতে রেজিস্ট্রেশন করলেই এ সুবিধা পাবেন গ্রাহকরা।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি)  প্রদর্শনীর দ্বিতীয় দিন স্টলগুলো ঘুরে এসব তথ্য জানা গেছে। প্রদর্শনীতে অংশ নেওয়া ইউ ওয়াই ল্যাবের স্টলে রেজিস্ট্রেশন করলেই যে কোনো ধরেন ট্রেনিং এ কোর্স ফি'র ৮০ শতাংশ ছাড় পাবেন গ্রাহক। একই সঙ্গে অগ্রিম ৫০০ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করা প্রত্যেক গ্রাহককেই স্টল থেক একটি টি-শার্ট এবং একটি কলম উপহার দেওয়া হচ্ছে।

প্রতিষ্ঠানের স্টুডেন্ট রিলেশনশিপ অফিসার ইসমত আরা ইভা বাংলানিউজকে বলেন, মেলায় রেজিস্ট্রেশন করলে বছরের যে কোনো সময় এই ছাড় পাওয়া যাবে। আমরা সারা বছরই গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ডিজটাল মার্কেটিং, সিইও, ভিডিও এডিটিং, সার্টিফাইড ইথিকাল হ্যাকিংসহ বিভিন্ন ধরনের ট্রেনিং প্রদান করি। এর প্রত্যেকটিতেই ছাড় পাওয়া যাবে।

একইভাবে বেস ব্রিং আইটি টু ইউ প্রতিষ্ঠানে বিভিন্ন ট্রেনিং, সাইট ডেভেলপমেন্ট, করপোরেট ট্রনিং, ডাটাবেজ ট্রেনিং, সারভার ট্রেইনিং এর জন্য রেজিস্ট্রেশন করলেই ২০-৩০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

প্রতিষ্ঠানটি বিভিন্ন ট্রেইনিং দেওয়ার সঙ্গে সঙ্গে সাইট ডেভেলপমেন্ট মেইনটেইন্যান্স সাপোর্ট দিয়ে থাকে। এক্সপোতে রেজিস্ট্রেশন করলে নব ক্ষেত্রেই এই ছাড় দেওয়া হবে বলে বাংলানিউজকে জানান প্রতিষ্ঠানের প্রশিক্ষক সোহেল রানা

এক্সপোতে অংশ নেওয়া ত্রয়ী বিজনেস সলিউশনের সেলস অ্যান্ড ট্রেনিং ম্যানেজার নুরুল আমিন বলেন, আমরা ৮টি ক্লাসে ১৬ ঘণ্টার বিজনেস রিলেটেড সফটওয়্যারের প্রশিক্ষণ দেই।

কম্পিউটারাইজড বিজনেস অপারেশনের মাধ্যমে প্রতিষ্ঠানের পারচেজ, সেলস, ইনভেন্টরি, হিসাব সব কিছুই শেষ করার সহজ উপায় শিখানো হয়। কোর্স ফি ৬ হাজার টাকা হলেও মেলায় রেজিস্ট্রেশন করলে ১ হাজার টাকা ছাড় দেওয়া হচ্ছে।

এর আগে ডিজাইনিং দ্য ফিউচার স্লোগান নিয়ে গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) থেকে তিন দিনব্যাপী এ প্রদর্শনী শুরু হয়।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফট এক্সপোতে এবার প্রায় দুইশো দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৮
এসআইজে/এসএইচ

এবারও খালেদার ঈদ কাটছে কারাগারেই
ঈদুল আজহা উপলক্ষে মেয়র লিটনের শুভেচ্ছা
সাভারে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
প্রিমিয়ার ব্যাংকের টাকা লুটের ঘটনায় মামলা
যে শহর দাপিয়ে বেড়ায় আদুরে বিড়াল!
নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্রের জন্ম
পল্লবীতে রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে দগ্ধ ৯
ট্রাক ভর্তি গরু ফেরত যাচ্ছে
ঈদের আমেজ আসামিদের ‘অস্থায়ী আবাসেও’
আনোয়ারায় প্রবাসী সিআইপির বিনামূল্যের চিকিৎসা ক্যাম্প