শুরু হচ্ছে ‘ইয়াং লিডারস প্রোগ্রাম’র পঞ্চম আসর

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ইয়াং লিডারস প্রোগ্রাম’র সংবাদ সম্মেলন

ঢাকা: টানা চারবার সফলতার পর পঞ্চমবারের মতো আয়োজন হতে যাচ্ছে ‘ইয়াং লিডারস প্রোগ্রাম’ (ওয়াইএলপি)। এ উপলক্ষে শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে সংবাদ সম্মেলন করে কর্তৃপক্ষ।

এতে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ফরিদুর রেজা সাগর, ইনসেপটা ফার্মাসিউটিক্যালসের ম্যানেজিং ডিরেক্টর আব্দুল মুকতাদির এবং ইউনিট্রেন্ড লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার তাসলিম আহমেদ বক্তব্য রাখেন।
 
ইয়াং লিডারস প্রোগ্রাম (ওয়াইএলপি) একটি রিয়ালিটি শো (শিক্ষাবৃত্তি), যেখানে দেশের মেধাবী ছাত্র-ছাত্রীদের একত্রিত করে তাদের লিডারশিপ দক্ষতা তুলে ধরার সুযোগ দেওয়া হয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে অংশগ্রহণকারী অসংখ্য স্নাতকোত্তরদের লিখিত পরীক্ষার মাধ্যমে প্রাথমিক পর্যায়ে একশ’ জনকে বাছাই করা হবে, যারা অংশ নেবেন মৌখিক পরীক্ষায়। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ ৪০-৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন অনুষ্ঠানের মূল পর্বে।
 
গতবারের মতো এবারও অনুষ্ঠানে সহযোগিতার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা থাকবেন যারা ওয়াইএলপি-এর বিচারকদের সাহায্য করবেন নির্বাচন প্রক্রিয়া এবং প্রতিযোগীদের সহযোগী উপদেষ্টা হিসেবে।
 
ওয়াইএলপিতে, প্রতিযোগীদের একটি নির্দিষ্ট সময় দেওয়া হয় তাদের প্রতিটি টাস্ক শেষ করার জন্য এবং এরপর তারা উপস্থিত হন বিচারক প্যানেলের সামনে, যেখানে তারা তাদের আইডিয়া এবং অভিজ্ঞতা তুলে ধরেন। প্রত্যেক পর্ব থেকে প্রতিযোগীদের প্রেজেন্টেশনের উপর বিচার করে পরবর্তী পর্বের জন্য বাছাই করা হয় এবং সব শেষে ৬-১০ জনকে বৃত্তি দেওয়া হয় বিদেশে পড়াশোনা করার জন্য।
 
বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
পিআর/জেডএস

এবারও খালেদার ঈদ কাটছে কারাগারেই
ঈদুল আজহা উপলক্ষে মেয়র লিটনের শুভেচ্ছা
সাভারে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
প্রিমিয়ার ব্যাংকের টাকা লুটের ঘটনায় মামলা
যে শহর দাপিয়ে বেড়ায় আদুরে বিড়াল!
নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্রের জন্ম
পল্লবীতে রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে দগ্ধ ৯
ট্রাক ভর্তি গরু ফেরত যাচ্ছে
ঈদের আমেজ আসামিদের ‘অস্থায়ী আবাসেও’
আনোয়ারায় প্রবাসী সিআইপির বিনামূল্যের চিকিৎসা ক্যাম্প