ফোর-জি সেবা ১৯ ফেব্রুয়ারি থেকে 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

ঢাকা: তরঙ্গ নিলামের পর আগামী ১৯ ফেব্রুয়ারি (সোমবার) লাইসেন্স হস্তান্তর শেষে ওইদিনই মিলবে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা (ফোর-জি)। 

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একজন কর্মকর্তা বাংলানিউজিকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

২১ তারিখের পরিবর্তে ১৯ ফেব্রুয়ারি ফোর-জি চালুর বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, এর আগে ২০ ফেব্রুয়ারি (মঙ্গলবার) লাইসেন্স হস্তান্তর শেষে ২১ ফেব্রুয়ারি (বুধবার) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফোর-জি ইন্টারনেট সেবা শুরুর কথা বলা হয়। কিন্তু বিকেলে নতুন সূচি নির্ধারণ করা হয়েছে। 

** ২১ ফেব্রুয়ারি থেকে ফোর-জি সেবা

এর আগে রাজধানীর ঢাকা ক্লাবে দুই ব্যান্ডে তরঙ্গ নিলাম অনুষ্ঠিত হয়। এ সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
নিলোমে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল ফোলি ও বাংলালিংকের সিইও এরিক অসের নেতৃত্বে প্রতিনিধি দল অংশ নেয়।

এতে অংশ নিয়ে চর্তুথ প্রজন্মের ইন্টারনেট সেবার জন্য গ্রামীণফোন ও বাংলালিংক ১৫ দশমিক ৬ মেগাহার্জ তরঙ্গ কিনেছে।
 
১৮০০ মেগাহার্জ ব্যান্ডে ৫ মেগাহার্জ তরঙ্গ কিনেছে গ্রামীণফোন। আর ২১০০ মেগাহার্টজে ৫ মেগাহার্জ ও ১৮০০ মেগাহার্জ ৫ দশমিক ৬ মেগাহার্টজ তরঙ্গ বাংলালিংক কিনেছে। 

এর আগে প্রযুক্তি নিরপেক্ষতায় সরকারের আয় হয় এক হাজার ৪২৫ কোটি টাকা। ১০ শতাংশ ভ্যাট ধরে ১৫ দশমিক ৬ মেগাহার্জ তরঙ্গ ও প্রযুক্তি নিরপেক্ষতায় সরকারের আয় হলো পাঁচ হাজার ২৬৮ কোটি ৫১ লাখ টাকা।
 
বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
আইএইচ/এমএ 

সাভারে কোটি টাকার হিরোইনসহ দুই মাদকবিক্রেতা আটক
 ৬ ওসিকে বদলি, এসএমপিতে আতঙ্ক
ড্রামের ভেতর থেকে যুবকের খণ্ডিত মরদেহ উদ্ধার
বাংলাদেশি সহপাঠীর চোখে ভুটানের ‘হবু প্রধানমন্ত্রী’
সরকার নিজস্ব ভঙ্গিতে একটা অভিনব নির্বাচন করতে চাচ্ছে
ফ্রিজ বিকল, মরদেহ সংরক্ষণ বন্ধ শেবাচিমে
লেবাননকে পাত্তাই দিল না বাংলাদেশের মেয়েরা
শহিদুল আলমের জামিন শুনানি আগামী সপ্তাহে হতে পারে
লালমনিরহাটে বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত
রাজশাহীতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ