স্মার্টফোন বাজারে সেরা আকর্ষণ অপো এফ৫

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপো এফ৫

ঢাকা: অসাধারণ সব ফিচার আর নতুন চমক নিয়ে স্মার্টফোন জগতে হাজির হয়েছে ‘অপো এফ৫’ (৬ জিবি)। হ্যান্ডসেটটির আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি এবং সুন্দর ও প্রাণবন্ত সেলফিতে মুগ্ধ হবেন সবাই।

এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি, একটি গ্লোবাল ডাটাবেজের উপর ভিত্তি করে মুখের আকার ও গঠন চিহ্নিত করে এবং একটি চেহারার গঠন ও আকার অন্যটি থেকে সহজেই আলাদা করতে পারে। সেলফিকে

প্রাণবন্ত করে তুলতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্সের ব্যবহার বিষয়ে প্রফেশনাল ফটোগ্রাফার ও মেক-আপ আর্টিস্টদের পরামর্শ নেওয়া হয়।

অপো এফ৫-এ আছে আল্ট্রা সেনসিটিভ এফ২.০ অ্যাপারচারসহ ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১/২.৮ সেন্সর। এফ৫-এর রিয়ার ক্যামেরা হলো এফ১.৮ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল।

৬ ইঞ্চি ফুল এইচডি ও ফুল-স্ক্রিন ডিসপ্লের স্মার্টফোনটি ব্যবহারকারীকে ফোনের ডিসপ্লের আকার বাড়ানো ছাড়াই বেশকিছু ভিজুয়্যাল সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছে।

অপো এফ৫ এ আছে নতুন ফেস রিকগনিশন টেকনোলোজিসহ ফেসিয়াল আনলক সুবিধা। এছাড়াও ফোনের পেছনে আছে ফিঙ্গারপ্রিন্ট রিডার, যার মাধ্যমে সহজেই ফোন আনলক করা যাবে।

৬ জিবি র‍্যাম ও ৬৪জিবি রম, একটি ট্রিপল ট্রে’তে দুটো ন্যানো কার্ড ও একটি টিএফ কার্ড, শক্তি সাশ্রয়ী অক্টাকোর সিপিইউ প্রসেসর, ৩২০০ এমএএইচ ব্যাটারি এবং বিরামহীন অপটিমাইজিং প্রযুক্তির সঙ্গে অপো’র কালার ওএস ৩.২ দেবে সহজ ও নির্ঝঞ্জাট অপারেটিং সিস্টেম।

অপো এফ৫-৬ জিবিতে গেমারদের জন্য ‘গেম এক্সিলারেশন’এর মতো আলাদা কিছু ফিচার রাখা হয়েছে।

লাল ও কালো রঙে বাংলাদেশের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছে ৩২,৯৯০ টাকা।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
পিআর/জেডএস

মিরপুর থেকে বাসার কেয়ারটেকারের মরদেহ উদ্ধার
টানা দুই জয়ের পর বিশ্বকাপে যুবাদের হার
৬ লাখ টাকাসহ ৩ ছিনতাইকারী আটক
পিএসজির আট গোলে নেইমারের চার
পেনাল্টি মিস মেসির, ২৯ ম্যাচ পর হারলো বার্সা
টঙ্গীতে জোড়া খুন মামলার ৫ আসামি গ্রেফতার
ভালোবাসায় মুগ্ধ পূর্ণিমা শীল
ক্যান্সার আক্রান্ত প্রকৌশলীকে বাঁচাতে এগিয়ে আসুন
দেশের দ্বিতীয় বৃহত্তম শপিং মল রংপুরে
আগ্নেয়গিরির চূড়ায় আকাশের হাতছানি




Alexa