স্মার্টফোন বাজারে সেরা আকর্ষণ অপো এফ৫

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপো এফ৫

ঢাকা: অসাধারণ সব ফিচার আর নতুন চমক নিয়ে স্মার্টফোন জগতে হাজির হয়েছে ‘অপো এফ৫’ (৬ জিবি)। হ্যান্ডসেটটির আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) প্রযুক্তি এবং সুন্দর ও প্রাণবন্ত সেলফিতে মুগ্ধ হবেন সবাই।

এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি, একটি গ্লোবাল ডাটাবেজের উপর ভিত্তি করে মুখের আকার ও গঠন চিহ্নিত করে এবং একটি চেহারার গঠন ও আকার অন্যটি থেকে সহজেই আলাদা করতে পারে। সেলফিকে

প্রাণবন্ত করে তুলতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্সের ব্যবহার বিষয়ে প্রফেশনাল ফটোগ্রাফার ও মেক-আপ আর্টিস্টদের পরামর্শ নেওয়া হয়।

অপো এফ৫-এ আছে আল্ট্রা সেনসিটিভ এফ২.০ অ্যাপারচারসহ ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১/২.৮ সেন্সর। এফ৫-এর রিয়ার ক্যামেরা হলো এফ১.৮ অ্যাপারচারসহ ১৬ মেগাপিক্সেল।

৬ ইঞ্চি ফুল এইচডি ও ফুল-স্ক্রিন ডিসপ্লের স্মার্টফোনটি ব্যবহারকারীকে ফোনের ডিসপ্লের আকার বাড়ানো ছাড়াই বেশকিছু ভিজুয়্যাল সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছে।

অপো এফ৫ এ আছে নতুন ফেস রিকগনিশন টেকনোলোজিসহ ফেসিয়াল আনলক সুবিধা। এছাড়াও ফোনের পেছনে আছে ফিঙ্গারপ্রিন্ট রিডার, যার মাধ্যমে সহজেই ফোন আনলক করা যাবে।

৬ জিবি র‍্যাম ও ৬৪জিবি রম, একটি ট্রিপল ট্রে’তে দুটো ন্যানো কার্ড ও একটি টিএফ কার্ড, শক্তি সাশ্রয়ী অক্টাকোর সিপিইউ প্রসেসর, ৩২০০ এমএএইচ ব্যাটারি এবং বিরামহীন অপটিমাইজিং প্রযুক্তির সঙ্গে অপো’র কালার ওএস ৩.২ দেবে সহজ ও নির্ঝঞ্জাট অপারেটিং সিস্টেম।

অপো এফ৫-৬ জিবিতে গেমারদের জন্য ‘গেম এক্সিলারেশন’এর মতো আলাদা কিছু ফিচার রাখা হয়েছে।

লাল ও কালো রঙে বাংলাদেশের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছে ৩২,৯৯০ টাকা।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
পিআর/জেডএস

ফেল করায় আত্মহত্যা করলেন ঐশ্বর্য
২০০ টন স্বর্ণসহ নিখোঁজ সেই রুশ জাহাজ দ. কোরিয়ায়
স্বপন হত্যায় রত্না-মামুনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি
চসিক পরিচালিত কলেজে পাসের হার ৭০.৭৮ শতাংশ
কুবির সেই শিক্ষককের বিরুদ্ধে তদন্ত কমিটি
পছন্দের গাছ কিনতে মেলায় বৃক্ষপ্রেমীরা 
সবচেয়ে দামি ফুটবল ক্লাব ম্যানইউ
ইলহাম হত্যা মামলা তদন্ত করবে সিআইডি
শুক্রবার এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করতে হবে: সিইউজে
অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি, থানায় জিডি