ল্যাপটপ মেলা শেষদিনে ছাড়ের ছড়াছড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ল্যাপটপ মেলার শেষ দিনে দর্শনার্থীদের ভিড়/ছবি: বাদল

ঢাকা: বিজয় দিবসের ছুটি দিনে বেশ জমে উঠেছে ল্যাপটপ মেলা। সকালের দিকে উপস্থিতি কম থাকলেও দুপুরের পর থেকে দর্শনার্থীদের ভিড় বাড়তে শুরু করে। বেল‍া যতো গড়াচ্ছে ততই দর্শনার্থীদের উপস্থিতি বাড়ছে, বাড়ছে বিক্রিও। আর তাতে ক্রেতা বিক্রেতা উভয় খুশি। 

ক্রেতাদের আকৃষ্ট করতে তিনদিনব্যাপী মেলার শেষ দিনে নানা রকম ছাড় দিচ্ছে কোম্পানিগুলো।

শনিবার (১৬ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে এ দৃশ্য দেখা গেছে। বিক্রেতাদের প্রত্যাশা, শেষটা ভালোই হবে। ১৪ ডিসেম্বর তিনদিনব্যাপী এ ল্যাপটপ মেলা শুরু হয়।
 
মেলা কর্তৃপক্ষ ও স্টল মালিকরা জানান, সকাল থেকে মেলা শুরু হলেও বিজয় দিবসের কুচকাওয়াজের বিশেষ নিরাপত্তার জন্য সকাল থেকেই এ এলাকার রাস্তা বন্ধ ছিলো। ফলে মেলায় দর্শনার্থীদের উপস্থিতিও কম ছিলো। কিন্তু কুচকাওয়াজ শেষ হতেই দর্শনার্থীদের উপস্থিতি বাড়তে শুরু করে।

তারা বলছেন, জাতীয় প্যারেড গ্রাউন্ডে ঘুরতে এসেও অনেকেই এক নজর ঢুঁ মেরে যাচ্ছেন, দেখছেন, ক্যাশ ব্যাক ও ১টি ল্যাপটপের সঙ্গে ৬-১০টি ফ্রি উপহারের বিশেষ ছাড়ের আকৃষ্ট হয়ে অনেকে ল্যাপটপ, নোটবুক ও এক্সেসরিজ ক্রয় করছেন। ফলে গত দিনের চেয়ে আজ বিক্রি বেশি হচ্ছে। এর মধ্যে মাঝারি ধরনের ল্যাপটপ, কিবোর্ড, মাউস এবং ল্যাপটেপের বিভিন্ন প্রয়োজনীয় জিনিস বেশি বিক্রি হচ্ছে।

মেলাতে যতো ছাড়:
তিনদিন ব্যাপী মেলার বিশেষ আর্কষণ হলো মাত্র সাড়ে ১৬ হাজার টাকায় ল্যাপটপ বিক্রি হচ্ছে। অন্যদিকে ল্যাপটপ কিনলেই মাউস,ল্যাপটপ বেগ, টেবিল ঘড়ি, জ্যাকেট, মাউস পেড, কিবোর্ড প্রোটেক্টরসহ ১০টি পর্যন্ত ফ্রি উপহার দিচ্ছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটন ব্র্যান্ডগুলো। এছাড়াও বিশেষ মূল্য ছাড়ের পাশাপাশি স্ক্র্যাচ অ্যান্ড উইন অফার এবং ক্রেতাদের মধ্যে তিন জনকে লটারিরের মাধ্যমে বিশেষ পুরষ্কার দিচ্ছে।

লেনেভো সেলস ম্যানেজার রাশেদুল কবির বাংলানিউজকে বলেন, মেলায় লেনেভোর ১৫টি মডেলের ল্যাপটপ বিক্রি করছি। এবারের মেলায় তরুণদের জন্য একটি আর্কষণীয় প্যাকেজ নিয়ে আসা হয়েছে। এগুলো বিক্রি হচ্ছেও বেশি।

তিনি বলেন ‘লেনোভো হট ডিল’ নামের ল্যাপটপে স্ক্র্যাচ অ্যান্ড উইন অফার দিচ্ছি। এই অফারে প্রতিটি ল্যাপটপের সঙ্গে ক্রেতারা পাচ্ছেন একটি করে স্ক্যাচ কার্ড। সেই স্ক্র্যাচ কার্ডে লেনোভো অপটিক্যাল মাউস, লেনোভো ওয়্যারলেস মাউস, গেমিং ব্যাকপ্যাক, ক্যাশব্যাক, বাইসাইকেল, ৩২ ইঞ্চি টিভি এবং গেমিং প্লে স্টেশন জেতার সুযোগ রয়েছে।
 
এসারের সহকারী প্রোডাক্ট ম্যানেজার বলেন, মেলায় এবার ৪৮টি মডেলের ল্যাপটপ আনা হয়েছে। যার মূল্য ২৫০০০ থেকে দেড় লাখ হাজার টাকা পর্যন্ত। তিনি বলেন, অন্যবারের চেয়ে এবার বিক্রি ভলো হচ্ছে। শেষ বিকেলে আরো ভালো হবে বলে জানান তিনি।

আসুসের প্রোডাক্ট ম্যানেজার আল মাহমুদ কারিম রিয়েল বাংলানিউজকে বলেন, মেলায় আসুসের ল্যাপটপ কিনলে দেড় হাজার থেকে ৩ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় দেওয়া হচ্ছে। একই সঙ্গে মাউস, মাউস প্যাড, ডিসপ্লে ক্লিনার, কি-বোর্ড প্রোটেক্টর সহ ৬টি উপহার ফ্রি দিচ্ছি। 

সাড়ে ২১ হাজার থেকে শুরু করে সাড়ে ৬ লাখ টাকা মূল্যের ১৩৬ ধরনের ল্যাপটপ বিক্রিকারী প্রতিষ্ঠানটির এ অফার বিজয় দিবস উপলক্ষে মেলার এ সুবিধা ৩১ ডিসেম্বর পর্যন্ত সুবিধা অব্যাহত রাখবেন বলে জানান তিনি।

ডেলের এসিস্টেন ম্যানেজ‍ার রিয়াজ উদ্দিন বাপ্পী বাংলানিউজকে বলেন, ল্যাপট কিনলেই ৮-১০ ধরনের ফ্রি উপহারের পাশাপাশি ৫ হাজার টাকা পর্যন্ত মূল্য ছাড় দিচ্ছি।

এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে মেলায় দেশির পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন ক্রেতাদের জন্য ১৬ হাজার৭০০ টাকার দামে ল্যাপটপ বিক্রি করছে। এ ছাড়াও ২৭ মডেলের যে কোনো ল্যাপটপ কিনলে দিচ্ছে ৫-২০ শতাংশ মূল্যছাড়।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
এমএফআই/এসএইচ

এনেক্স ভবন ঘিরেই নৌকার সরগরম
ঢাকায় আসার পথে বিশ্ববিদ্যালয় ছাত্র নিখোঁজ
এবার নিষিদ্ধ হলেন গুনাথিলাকা
সিটি ভোটে কারচুপি হলে ৭ বছরের কারাদণ্ড
রাজশাহীতে দুই ট্রাক সরকারি ওষুধ জব্দ, আটক ১
আইটিইউ নির্বাহী সদস্য পদে লড়বে বাংলাদেশ
মধ্যরাতে যাত্রীবাহী লঞ্চে আগুন! 
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়
প্রকাশিত হলো 'দীর্ঘস্থায়ী শোকসভা'র আবৃত্তি অ্যালবাম
মাশরাফির হুঙ্কারে টাইগার শিবিরে জয়ের সুবাতাস