১৬ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনতে চাই: পলক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যালি/ছবি: কাশেম হারুন

ঢাকা বিশ্ববিদ্যালয়: দেশের ১৬ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে রাজধানীর শাহবাগে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসের র‌্যালি উদ্বোধনের সময় এ প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

‘সবার জন্য নিরাপদ ইন্টারনেট’ প্রতিপাদ্যে এ র‌্যালির আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর। র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় প্রধানমন্ত্রীর কার্যালয় পরিচালক (প্রশাসন) ও একসেস টু ইনফরমেশনের (এটুআই) প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী প্রমুখ র‌্যালিতে অংশ নেন।

প্রতিমন্ত্রী বলেন, নয় বছর আগে আট লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করতো, এখন আট কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে, এভাবে দেশের ১৬ কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনতে চাই।

সারাদেশে ইন্টারনেট সংযোগ দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, বর্তমানে সারাদেশে প্রায় ৯৯ শতাংশ মানুষ থ্রিজির আওতায় চলে এসেছে। ব্রডব্র্যান্ড কানেক্টিভিটি, ফাইবার অপটিক ক্যাবল ইউনিয়ন পর্যন্ত নিয়ে যাওয়া হচ্ছে। শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী ২০১৮ সালে মধ্যে সাড়ে চার হাজার ইউনিয়নকে ফাইবার অপটিক হাই স্পিড কানেক্টিভিটির আওতায় নিয়ে আসতে পারবো।

এছাড়া দিবসটি উপলক্ষে বিকেল সাড়ে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে তথ্যপ্রযুক্তি বিভাগের আয়োজনে কনসার্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এসকেবি/ওএইচ/

ঢাবিতে পিএইচডি প্রোগ্রামে ভর্তির আবেদনপত্র আহ্বান
লিটন-বুলবুল পরস্পরকে বুকে জড়িয়ে চাইলেন ‘শান্তির ভোট’
চট্টগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে রাজমিস্ত্রির মৃত্যু
বাণিজ্য সুবিধা বাড়ানোর বিকল্প নেই
দুদকের মামলায় সাবেক কর্মকর্তাসহ ৪ জন কারাগারে
জাতীয় দুই অধ্যাপককে ঢাবির সংবর্ধনা
প্রিয়াঙ্কার পোশাক নিয়ে মজার মেমে
ওয়ানডে সিরিজেই ব্যাটিং পরামর্শক পাচ্ছে টাইগাররা
এবার গুগলের ৫শ’ কোটি ডলার জরিমানা
ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষার সময়সূচি