গণ আত্মহত্যার হুমকির ছবি ভাইরাল করলো আইপিএফটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণ আত্মহত্যার হুমকি

আগরতলা: ভারত ও ত্রিপুরা সরকারের কাছ থেকে সম্মতিসূচক সাড়া না পেয়ে শেষ সম্বল হিসেবে আত্মহত্যার হুমকির পথ বেছে নিলো আইপিএফটি দলের এক দল যুবক।

টিপরাল্যান্ড রাজ্যের দাবিতে গত নয় দিন ধরে রাজ্যের খোয়াই জেলার বড়মুড়া পাহাড়ের খামতিংবাড়ী এলাকায় ত্রিপুরা রাজ্যের জীবন রেখা বলে পরিচিত ৪৪ নম্বর জাতীয় সড়ক ও রেলপথ অবরোধ করে আসছে।
 
ত্রিপুরা সরকার জানিয়েছে, জাতীয় সড়ক ও রেলপথ ভারত সরকারের অধীন তাই আইপিএফটি'র দাবির বিষয়টি কেন্দ্রকে দেখতে হবে। 

এ বিষয়ে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার ভারতের স্বরাষ্ট্র দফতরের মন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে ফোনে কথা বলে সমস্যার সমাধান চান।

অন্যদিকে, বিজেপি'র ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত অভজারভার সুনীল দেওধর সোমবার (১৭ জুলাই) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে জানিয়েছেন, তার সঙ্গে রাজনাথ সিংয়ের ফোনে কথা হয়েছে। 

রাজনাথ সিং তাকে জানিয়েছেন, ত্রিপুরা রাজ্যের ৩৭ লাখ মানুষকে সমস্যায় রেখে আলোচনা চলতে পারে না। আগে আইপিএফটি দলের কর্মীদের নিঃশর্তে জাতীয় সড়ক ও রেল অবরোধ প্রত্যাহার করতে হবে, তবেই আলোচনার টেবিলে বসা সম্ভব।

এই খবর ছড়িয়ে পড়ার পর আইপিএফটি’র তরফে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ছবি ভাইরাল করা হয়। এতে দেখা যাচ্ছে, আইপিএফটি'র কয়েকজন যুবক মাথা মুন্ডন করে বুকে ও পিঠে টিপরাল্যান্ড রাজ্যের ম্যাপ একে জাতীয় সড়কের সেতুর উপর গণফাঁসির মঞ্চ তৈরি করে এর সামনে দাঁড়িয়ে রয়েছেন। 

আগেই আইপিএফটি'র একাংশ যুবক হুমকি দিয়েছিলেন, তারা টিপরাল্যান্ডের দাবিতে নিজের জীবন দিতেও রাজি। 

বাংলাদেশ সময়: ০২৩২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এসসিএন/এসএনএস


বার বার ঠাণ্ডা লেগে যাচ্ছে?
৮ ঘণ্টার যুদ্ধে ৯ ডিসেম্বর হানাদার মুক্ত হয় নেত্রকোনা
উল্লাপাড়ায় গাঁজা-ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৪ শান্তিরক্ষী নিহত
গোপালগঞ্জে বাসচাপায় পথচারী নিহত 

Alexa