সৌদি আরবে ডানা মেলছে রিজেন্ট এয়ারওয়েজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সৌদি আরবে ডানা মেলছে রিজেন্ট এয়ার

চট্টগ্রাম: এবার সৌদি আরবের আকাশে ডানা মেলতে যাচ্ছে শীর্ষস্থানীয় বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। প্রথম গন্তব্য সৌদির তৃতীয় বৃহত্তম বাণিজ্যিক শহর দাম্মাম।

আগামী ২২ ফেব্রুয়ারি ঢাকা থেকে দাম্মাম উড়তে শুরু করবে রিজেন্ট। এটি রিজেন্টের অষ্টম আন্তর্জাতিক এবং মধ্যপ্রাচ্যের তৃতীয় গন্তব্য। শনিবার (২৭ জানুয়ারি) বিমানসংস্থাটি এ তথ্য জানিয়েছে।  

প্রাথমিকভাবে সপ্তাহে চার দিন ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে চলাচল করবে রিজেন্ট। প্রতি রোব, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার রাত সোয়া নয়টায় ঢাকা থেকে ছেড়ে স্থানীয় সময় রাত ১২টা ৫০ মিনিটে দাম্মাম পৌঁছবে। সেখান থেকে মধ্যরাত ১টা ৫০ মিনিটে ছেড়ে সকাল পৌনে ১০ টায় ঢাকা এসে পৌঁছাবে। আগামী জুন থেকে এ রুটে প্রতিদিন চলাচল করবে রিজেন্ট।

রিজেন্ট বহরে সদ্যযুক্ত ১৭৬ আসনের নতুন প্রজন্মের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি চলাচল করবে এ রুটে। এতে ৮টি বিজনেস এবং ১৬৮টি ইকোনমি আসন রয়েছে।

সব ধরনের করসহ ঢাকা থেকে দাম্মাম সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২০ হাজার ৮৩৮ টাকা এবং রিটার্ন ৫৩ হাজার ৩৯৫ টাকা। অন্যদিকে দাম্মাম থেকে ঢাকা সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ৭০০ সৌদি রিয়াল এবং রিটার্ন ১ হাজার ৪২২ রিয়াল। প্রত্যেক যাত্রী দেশ থেকে যাওয়ার সময় ২০ কেজি এবং দাম্মাম থেকে আসার সময় ৪৫ কেজি ফ্রি ব্যাগেজ সুবিধা পাবেন।

এছাড়া, দাম্মামের সঙ্গে ৪০০ কিলোমিটার দূরে অবস্থিত সৌদি আরবের রাজধানী রিয়াদের প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। বাসটি রিয়াদ থেকে বাংলাদেশগামী যাত্রীদের নিয়ে রাত ৭টা ৫০ মিনিটে ছেড়ে রাত ১১টা ৫০ মিনিটে দাম্মাম কিং ফাহদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। আবার সেখান থেকে বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের নিয়ে মধ্যরাত ২টা ৫০ মিনিটে ছেড়ে সকাল ৬টা ৫০ মিনিটে রিয়াদ পৌঁছবে বাসটি।

বর্তমানে রিজেন্ট এয়ারওয়েজ মাসকাট, কাতার, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুট এবং চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর অভ্যন্তরীণ রুটে চলাচল করছে। রিজেন্টের বহরে রয়েছে ৬টি বোয়িং এবং ২টি ড্যাশ-৮ উড়োজাহাজ।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮

এআর/টিসি

পাটুরিয়া ফেরিঘাটে ছোট গাড়ির দীর্ঘ লাইন
গ্যাস সিলিন্ডারে ১৯০০ বোতল ফেনসিডিল, আটক ২
বাংলাদেশ ও বঙ্গবন্ধু
আসামের নাগরিক তালিকা বাতিলের আহ্বান
কামারশালার বাতাসে উড়ছে স্ফুলিঙ্গ
বাবা হলেন আমান রেজা
জিয়া পরিবারের মুখোশ উন্মোচন করাই সবার কর্তব্য
চট্টগ্রামে শিশুর মরদেহ উদ্ধার
দেশি গরুতে জমে উঠছে ঝালকাঠির পশুর হাট
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে ৪ কিলোমিটার যানজট