পর্যটনের শহর শ্রীমঙ্গলে ‘স্মার্ট ট্যুরিজম’ 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘স্মার্ট ট্যুরিজম’ অফিস শুভ উদ্বোধন, ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ‘পর্যটন শিল্পে ভরবো দেশ, গড়বো সোনার বাংলাদেশ’ স্লোগান নিয়ে চায়ের রাজধানী খ্যাত পর্যটন শহর শ্রীমঙ্গলে যাত্রা শুরু করলো ট্যুরিজম কোম্পানি ‘স্মার্ট ট্যুরিজম’।

শনিবার (৯ ডিসেম্বর) বিকেল ৫টায় শহরের স্টেশন রোডের রেলওয়ে স্টেশন সংলগ্ন স্মার্ট ট্যুরিজমের অফিস উদ্বোধন করেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মোহাম্মদ আলী, সম্পাদক এম ইদ্রিস আলী ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন। 

এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি ইসমাইল মাহমুদ, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মো. শামীম আহমেদ, যুগ্ম সম্পাদক মো. আক্তার হোসেন, কোষাধ্যক্ষ আব্দুল বাছিত, ট্রাক-ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরু মিয়া, শ্রীমঙ্গল ট্যুর গাইড কমিউনিটির সভাপতি মো. খালেদ হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, হোটেল, রেস্ট হাউজ, গেস্ট হাউজ, কটেজের মালিক ও ব্যবসায়ীরা।

স্মার্ট ট্যুরিজম এর উদ্দেশ্য এ অঞ্চলের কৃষ্টি-কালচার, পরিবেশ-প্রকৃতিসহ দর্শনীয় স্থানগুলোকে দেশ-বিদেশের পর্যটকদের কাছে পরিচিত করা। পাশাপাশি বিদেশগামী স্থানীয় পর্যটকদের ভিসা, প্যাকেজ ট্যুর, এয়ার টিকিট, হোটেল, ট্রান্সপোর্টসহ সব ধরনের সার্ভিস দেওয়া হবে বলে জানান প্রতিষ্ঠানটির সিইও এমএ রকিব। 

পর্যটকদের মূল্যবান সময়ের কথা বিবেচনা করে সকাল-দুপুর ও বিকেল-সন্ধ্যা, চার ঘণ্টা করে দুই শিফটে চায়ের রাজধানী শ্রীমঙ্গলের দর্শনীয় স্থান পরিদর্শনের আলাদা ভ্রমণ প্যাকেজের ব্যবস্থা করবে স্মার্ট ট্যুরিজম। এছাড়া আবাসিক হোটেলসহ এবং হোটেল ছাড়া এক থেকে চার দিনের ল্যান্ড প্যাকেজ ট্যুরের মাধ্যমে পর্যটকদের নিরাপদ ভ্রমণের ব্যবস্থা করবে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭ 
বিবিবি/এএ

সাভারে কোটি টাকার হিরোইনসহ দুই মাদকবিক্রেতা আটক
 ৬ ওসিকে বদলি, এসএমপিতে আতঙ্ক
ড্রামের ভেতর থেকে যুবকের খণ্ডিত মরদেহ উদ্ধার
বাংলাদেশি সহপাঠীর চোখে ভুটানের ‘হবু প্রধানমন্ত্রী’
সরকার নিজস্ব ভঙ্গিতে একটা অভিনব নির্বাচন করতে চাচ্ছে
ফ্রিজ বিকল, মরদেহ সংরক্ষণ বন্ধ শেবাচিমে
লেবাননকে পাত্তাই দিল না বাংলাদেশের মেয়েরা
শহিদুল আলমের জামিন শুনানি আগামী সপ্তাহে হতে পারে
লালমনিরহাটে বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত
রাজশাহীতে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ