নিজের কাজের প্রতি আরও সতর্ক কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিরাট কোহলি-ছবি: সংগৃহীত

ক্রিকেট থেকে বর্তমানে সম্পূর্ণ বিশ্রামে রয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিনি জানান, এর ফলে তার শরীরের ‘ছোট চোটগুলো’ থেকে মুক্তি পাচ্ছেন। শ্রীলঙ্কা, বাংলাদেশ ও ভারতকে নিয়ে নিদাহাস টি-টোয়েন্টি টুর্নামেন্টে নেই কোহলি। তার জায়গায় টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা।

ছুটির ফাঁকে এক অনুষ্ঠানে কোহলি বলেন, ‘আমার কিছুটা চোট রয়েছে। সেগুলো সারিয়ে উঠছি। কিন্তু মনে হচ্ছে হাড় ভাঙা পরিশ্রমটা আর শরীর নিচ্ছে না। আমার শরীর, মন, ক্রিকেট সবকিছু নিয়ে আমাকে খুব সাবধানে এগোতে হবে।’

বিশ্রামটা যে প্রয়োজন ছিল তা জানিয়ে কোহলি আরও বলেন, ‘এই সময়গুলো খুব খুব গুরুত্বপূর্ণ। আমি দারুণ উপভোগ করছি। সেটা করতে গিয়ে একটা ইঞ্চিও ছাড়ছি না। সত্যিই এই বিশ্রামটা আমার শরীরের অত্যন্ত প্রয়োজন ছিল। যদিও খোঁজখবর রাখছি, কিন্তু এখন একেবারেই টিমের খেলা দেখছি না। এখন একেবারেই মনে হচ্ছে না, মাঠে থাকলে ভাল হত। কারন, এবার শরীরের কথা শুনতে শুরু করেছি।’

কোহলি অবশ্য এবারই প্রথম নয়, কয়েকমাস আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে বিশ্রাম নিয়েছিলেন। সেবার দীর্ঘদিনের প্রেমিকা আনুস্কা শর্মার সঙ্গে বিয়ের পালাও সেরে নেন তিনি।

ক্রিকেট বিশ্বে হয়তো ভারতকেই সবচেয়ে ব্যস্ত সূচির মধ্যে থাকতে হয়। ফলে ক্রিকেটারদের কাজের চাপের কারণে বিশ্রামটা খুব দরকার হয়ে পড়ে। এই যেমন কোহলির সঙ্গে নিদাহাস ট্রফিতে নেই মাহেন্দ্র সিং ধোনি, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া ও কুলদিপ যাদবরা।

লঙ্কানদের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিদাহাস ট্রফির পরই ভারতীয় ক্রিকেটারদের এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে আইপিএলে নেমে পড়তে হবে। এরপর জুনে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট। আর জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ১৪ মার্চ, ২০১৮
এমএমএস 

আরিফ ব্যবসায়ীদের বন্ধু
 ১৮ বছরে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
ইংল্যান্ডের দাপুটে জয়ে সিরিজে সমতা  
রাত-দিন গণসংযোগে বদর উদ্দিন কামরান
 চাঁদপুরে রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষকের মৃত্যু
স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন এরশাদ
অক্ষয়কুমার দত্তের জন্ম
ইতিহাসের এই দিনে

অক্ষয়কুমার দত্তের জন্ম

মেষের বিবাহের যোগ
আয়ারল্যান্ডের বিপক্ষেও জয় পেলো নারীরা 
রাজধানীতে আবারও বাস কেড়ে নিলো নারীর পা