তরুণ ইয়াসিনে উড়ে গেল আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার সিক্সের দৌড়ে টিকে থাকলো বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স। ছন্দে থাকা শীর্ষস্থানধারী আবাহনীকে মাটিতে নামিয়ে দাপুটে জয় পেয়েছে তারা। ফতুল্লায় ইয়াসিন আরাফাত মিশুর ৮ উইকেটের কীর্তিতে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় আবাহনীর সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ।

মামুলি লক্ষ্যটা ১২১ বল ও ৮ উইকেট হাতে রেখে টপকে গেছে জহুরুল ইসলামের দল। জহুরুল ৫২ ও পাকিস্তানের ফাওয়াদ আলম ৩৯ রানে অপরাজিত থাকেন। মেহেদি হাসান ১০ ও মুমিনুল হক ১ রান করে আউট হন। উইকেট দু’টি নেন মাশরাফি বিন মর্তুজা ও সন্দীপ রয়।

এর আগে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দশম রাউন্ডের ম্যাচটিতে টস জিতে ফিল্ডিং নিয়ে আবাহনীকে চেপে ধরে গাজীর বোলাররা। ২৬.১ ওভারে অলআউট হওয়ার লজ্জায় ডোবে নাসির-মাশরাফির টিম। ক্যারিয়ারের তৃতীয় লিস্ট ‘এ’ ম্যাচ খেলতে নেমেই বাজিমাত করলেন নোয়াখালীর ছেলে ইয়াসিন। ইয়াসিনের ৮ উইকেটের কীর্তিতে বিধ্বস্ত আবাহনী

শুরুতেই অবিশ্বাস্য উইকেট পতনের এক কাণ্ড ঘটে। বিনা উইকেটে ১২ রান থেকে স্কোরকার্ড হয়ে যায় ৫ উইকেটে ১২! একাই চারটি উইকেট শিকার করেন তরুণ ডানহাতি পেসার ইয়াসিন। একে একে সাজঘরে পাঠান সাইফ হাসান (১), নাজমুল হোসেন শান্ত (০), অধিনায়ক নাসির হোসেন (০) ও মোসাদ্দেক হোসেন সৈকতকে (০)। এনামুল হক বিজয়ের (১০) উইকেটটি নেন বাঁহাতি স্পিনার টিপু সুলতান।

মোহাম্মদ মিঠুন ৪০ রানের ইনিংস খেলে ১৪তম ওভারে বোল্ড হয়ে টিপুর দ্বিতীয় শিকারে পরিণত হন। ২৩তম ওভারে আবারো ইয়াসিন ম্যাজিক। মাঠাছাড়া করেন মাশরাফি (৮), সানজামুল ইসলাম (০) ও আরিফুল ইসলাম সবুজকে (০)। ৬ উইকেটে ৯৩ হয়ে যায় ৯ উইকেটে ৯৩!

সর্বোচ্চ স্কোরার ভারতের মানান শর্মাকে (৪৬) ফিরিয়ে আবাহনীর ইনিংসের সমাপ্তি টানেন ১৯ বছর বয়সী ইয়াসিন। ৮.১ ওভারে ৪০ রানের বিনিময়ে পূর্ণ হয় ৮টি উইকেট।

ইতোমধ্যেই ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট ডিপিএলের সুপার লিগ রাউন্ড (সুপার সিক্স) নিশ্চিত করেছে আবাহনী। এটি তাদের তৃতীয় হার। ১০ ম্যাচে ৭ জয় ও ৩ পরাজয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অক্ষুন্ন। রাউন্ড রবিন পর্বে আর একটি ম্যাচ বাকি।

সমান ১০ ম্যাচে পাঁচটি করে জয়-পরাজয়ে ১০ পয়েন্টে পাঁচে উঠে এসেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। এখন পর্যন্ত এক ম্যাচ করে কম খেলে দুই থেকে চারে যথাক্রমে লিজেন্ডস অব রূপগঞ্জ (১২), প্রাইম দোলেশ্বর (১১) ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব (১০)। পরবর্তী ম্যাচ জিতলেই আবাহনীকে ছুঁয়ে ফেলবে রূপগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ১৪ মার্চ, ২০১৮
এমআরএম

চমেকে ২৫০ জনের কাজ করবেন ১০৯ জন!
হাটহাজারীতে আগুনে পুড়লো বসতঘর
প্লেনে ভিক্ষুক!
কাঁঠালবাড়ী ঘাটে কর্মস্থলগামী মানুষের ভিড়
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন
একাদশ গোপন রাখছেন সাম্পাওলি
লালবাগে পুলিশের ‌‌মাদকবিরোধী অভিযান
সন্ত্রাস রুখতে কমিশনারের ভূমিকা চাইলেন মুক্তিযোদ্ধারা
রেফারিকেও গুঁতো মারেন রামোস!
ঢাকায় আন্তর্জাতিক যোগ দিবস পালিত