নতুনদের পক্ষে আওয়াজ তুললেন তামিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজে বাংলাদেশ দলে শোভা পাচ্ছে ৫ নতুন মুখ। উদ্দেশ্য একটাই, এসিড টেস্ট বা বাজিয়ে দেখা। কিন্তু বাজিয়ে দেখতে গিয়ে যদি নির্বাচকরা দেখেন তাদের পারফরম্যান্স আশাব্যঞ্জক নয়, তখন কি করবেন তারা?

দ্বিতীয় সুযোগটি না দিয়ে দল থেকে বাদ দেয়া হবে? বাংলাদেশ ক্রিকেটের হালচাল এটাইতো বলে। কিন্তু টাইগারদের সিনিয়র ব্যাটসম্যান তামিম ইকবাল এর পক্ষে নন। বরং যারা নতুন এসেছে তারা প্রথম দু’একটি ম্যাচে পারফর্ম না করলেও তাদের সুযোগ দেয়ার পক্ষপাতী তিনি।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম‘আমার কাছে মনে হয় যে, কোনো ক্রিকেটার লাগাতার দুই বা তিন বছর ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করছে, জাতীয় দলে আসার পর তার একটা বা তিন-চারটা খারাপ ম্যাচ হতেই পারে। তাকে ওই সময় সরিয়ে দেওয়াটা আমার মনে হয় না কোনো সমাধান। আমি মনে করি, যখনই তাকে নির্বাচন করা হয় তার ওই সক্ষমতা আছে এটাই চিন্তা করা হয়। এজন্য যথেষ্ট সুযোগ দিতে হবে।’

টি-টেয়েন্টির নতুনরা হলেন আরিফুল হক, আবু জায়েদ রাহী, মেহেদী হাসান, জাকির হাসান ও আলিফ হোসেন ধ্রুব। এদের মধ্যে অফ-স্পিনার মেহেদী বিপিএলে খেলেছেন তামিমের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে। তবে এদের ভীড়ে আরিফুল, মেহেদী ও রাহীকে নিয়ে বেশ আশাবাদী তামিম।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম‘আমি দুই-তিনজনের নাম উল্লেখ্য করেই বলতি পারি…স্পেশালি রাহী, আমার কাছে মনে হয় ওয়েল ডিজার্ভিং। কারণ শেষ দুই বছর ধরে বিপিএলে টপ পারফর্মার বোলার হিসেবে নিজেকে প্রমাণ করেছে সে। আরিফুল হকও শেষ দুই-তিন বছর ধরে বিপিএলে সমানভাবে ভালো খেলে যাচ্ছে। আরও দুজন নতুন আছেন, একজন (মেহেদী) আমার সাথে খেলেছে। আমি মনে করি হি হ্যাজ অ্যা ভেরি বিগ হার্ট। আমার কাছে মনে হয় না যে এই দুই ম্যাচ অথবা সামনে আরও তিন-চারটা ম্যাচ দেখে ওকে মূল্যায়ণ করা উচিত। কারণ এখনও সে অনেক তরুণ।’

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

জামিন যোগ্য মামলায়ও মুক্তি পাচ্ছেন না খালেদা
ম্যানইউ’র লিগ ইতিহাসে সেরা রোনালদো!
কাশিয়ানীতে জাল টাকা ও গাঁজাসহ দম্পতি আটক
চমেকের অর্থোপেডিক ওয়ার্ডের বেহাল অবস্থা
৪৫০ টাকায় গরুর মাংস, তবে...
আফগানিস্তানে ক্রিকেট ম্যাচে বিস্ফোরণ, নিহত ৮
রাজকীয় বিয়ে নিয়ে যতো আয়োজনের ঘনঘটা
বিএনপি নেতা বদরুলকে বহিষ্কার
মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২
দুই কিশোরীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে মামলা