হারের ঘেরাটোপ থেকে বেরিয়ে আসার প্রত্যয় টাইগারদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীলঙ্কার কাছে ত্রিদেশীয় ওয়ানডে ও টেস্ট সিরিজে হেরে গেলেও টি-২০ ফরমেটে ঘুড়ে দাঁড়িয়ে হারের ঘেরাটোপ থেকে বেরিয়ে আসতে চাইছে টাইগাররা। মাঠের লড়াইয়ে নতুন বছরের শুরুটা হতাশা দিয়েই করেছেন মাশরাফি-সাকিবরা।

বছরের প্রথম টুর্নামেন্ট তিন জাতির সিরিজের শুরুটা উড়ন্ত করেও শেষ করতে হয়েছে হার দিয়ে। তবে আশার আলো দেখাচ্ছিল টেস্ট সিরিজ। ঘরের মাঠের উইকেটের সুবিধা শতভাগ কাজে লাগিয়ে বিগত দুই বছর ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া বধের ধারাবাহিকতায় হবে লঙ্কা বধও। কিন্তু হলো না। শেষ পর্যন্ত তা মরীচিকাই থেকে গেল। উল্টো আড়াই দিনে হারের গ্লানি নিয়ে সাদা পোশাকের সিরিজ শেষ করতে হলো মাহমুদউল্লাহদের।

তবে আশার কথা হলো, হারের বৃত্তে আর ঘুরপাক না খেয়ে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে জয়ে ফিরতে মরিয়া স্বাগতিক বাংলাদেশ। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন একথা জানালেন টাইগারদের ‘মাস্টার ব্লাস্টার’ ব্যাটসম্যান তামিম ইকবাল।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম‘নতুন একটা সিরিজে কীভাবে ঘুরে দাঁড়াবো এটা একটা নতুন ভাবনা। আমরাও দলের জন্য সেরাটি দিতে প্রস্তুত। শেষ দুই সিরিজেই আমরা হেরেছি কারণ হয়তোবা খারাপ খেলছি এবং আমাদের সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারিনি। তাই এটাই আমাদের টার্গেট যে ভালো খেলতে হবে। আমাদের সবাইকেই সেরাটি দিতে হবে। বোলারদের উইকেট পেতে হবে, ব্যাটসম্যানদের রান করতে হবে। আমরা যদি আমাদের ভালোটা খেলি সিরিজটি দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।’

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই সিরিজে প্রতিপক্ষ হিসেবে লঙ্কানদের খাটো করে দেখার কোন সুযোগ নেই। তামিমও সেটা ভালো করেই জানেন। কেননা দলটির বিপক্ষে এই পর্যন্ত ৭টি ম্যাচ খেলে মাত্র ২টিতে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। ৫টি জয়ই গিয়েছে তাদের থলিতে।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমতামিম নিশ্চয়ই এও ভুলে যাননি, মিরপুরে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা তারাই উঁচিয়ে ধরেছিল। তাই সিরিজটিতে এগিয়ে রাখছেন তাদেরই যারা মাঠের পারফরম্যান্স ভালো করবে।

‘গত ক’দিনে মনে হচ্ছে তারা ভালো করছে। তারা অভিজ্ঞতা ও তারুণ্যের মিশ্রণ, কিছুটা আমাদের মতোই। আমি ওরকম না, ওরা বা আমরা এগিয়ে আছি তা বলব। দুই দলই সমান সামর্থ্যের, যারা ভালো খেলবে তারাই জিতবে।’

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমআরএম

হয়ে উঠুন আরও সুন্দর, আকর্ষণীয় (লাইভ) 
আঙ্কারায় মার্কিন দূতাবাসে গুলি
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে গাড়ির চাপ স্বাভাবিক
অনুমতি ছাড়া সরকারি কর্মচারীদের গ্রেফতার নয়
বেলা গড়াতেই মহাখালীতে ঘরমুখো মানুষের ভিড়
কোটা নিয়ে মতামত দিলেন অ্যাটর্নি জেনারেল 
ঈদে যুদ্ধবিরতির ঘোষণা আফগান সরকারের
ঈদে পাঁচদিন বন্ধ থাকবে বেনাপোল স্থলবন্দর
সেই বিপিএলকেই ফেরার মঞ্চ হিসেবে দেখছেন  আশরাফুল
ছবিতে ঈদযাত্রা