ব্রুনাইয়ে বাংলাদেশ হাইকমিশনে নববর্ষবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রুনাইয়ে বৈশাখী মেলায় পিঠা, ঝালমুড়ি, চটপটি, ফুচকা, কুটির শিল্প, দেশি পোশাকের স্টল

ব্রুনাই দারুসসালামে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে বাংলা ১৪২৫ নববর্ষকে বরণ করা হয়েছে।

দেশটিতে বাংলাদেশ হাইকমিশন প্রাঙ্গণে এ উপলক্ষে ১৫ এপ্রিল বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশের হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসেন।

বর্ণিল পোশাকে সেজে আসা শিশু-কিশোরদের উচ্ছ্বাসপূর্ণ উপস্থিতিতে হাইকমিশন প্রাঙ্গণ মুখর হয়ে ওঠে। ঢোল, একতারা, বাঁশি, মুখোশ, কুলা আর আবহমান বাংলার চিরায়ত ঐতিহ্যের নানা সামগ্রী অনুষ্ঠানে আগতদের মধ্যে নতুন প্রাণের সঞ্চার করে। 

‘এক বাংলাদেশি এক ব্রুনাইয়ান’ স্লোগানকে ধারণ করে বাংলাদেশিদের পাশাপাশি বিদেশিরাও এই প্রাণের মেলায় স্বতঃস্ফূর্তভাবে যোগ দেন। মেলায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও আর্থিক প্রতিষ্ঠান বাংলার ঐতিহ্যবাহী পিঠা, ঝালমুড়ি, চটপটি, ফুচকা, কুটির শিল্প, দেশি পোশাকের স্টল সাজিয়ে বসে।ব্রুনাইয়ে বৈশাখী মেলার উদ্বোধনকালে অতিথিরা এক ফ্রেমে‘এসো হে বৈশাখ’ শীর্ষক চিরকালীন গানটি সম্মিলিত পরিবেশনের মধ্য দিয়ে সাংস্কৃতিক পর্ব শুরু হয়। এরপর সঙ্গীত, নৃত্য, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনার মাধ্যমে শিল্পীরা সবাইকে দিনভর মাতিয়ে রাখেন।

আয়োজনে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন বঙ্গবন্ধু পরিষদ ব্রুনাই দারুসসালাম শাখার সভাপতি মো. মোস্তফা রেজা আলী, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল কবির, বাহারুল আলম, হামিদুল ইসলাম। এছাড়াও ছিলেন নজরুল ইসলাম ও সবুজ মির্জা। বঙ্গবন্ধু পরিষদের সহযোগিতায় মেলার বিশেষ আকর্ষণ ‘বৈশাখী র‍্যাফেল ড্র’ বিজয়ীদের হাতে আকর্ষণীয় ২০টি পুরস্কার তুলে দেওয়া হয়।  

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসেন বলেন, পহেলা বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। এ দিনে আমরা পুরনো জীর্ণ আর ক্লেদ সরিয়ে সম্মুখ যাত্রার শুভ উদ্বোধন করি। সঙ্গীত-নৃত্য-কবিতা আর মঙ্গলালোকের শুভ উচ্ছ্বাসের ভেতর দিয়ে আমরা সামনে এগিয়ে যাওয়ার শপথ নেই।

এসময় তিনি নতুন বছরে সরকার ও দেশের সর্বাঙ্গীন সাফল্য এবং সমৃদ্ধি কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এইচএ/

সোনালি আঁশে হতাশ কৃষকরা
নেত্রকোনায় হেরোইনসহ গ্রেফতার ২
সকালে রোহিঙ্গা ট্রানজিট পয়েন্ট দেখতে যাবেন প্রিয়াঙ্কা
কুষ্টিয়ায় যুবলীগ নেতাকে আটকের অভিযোগ
হাতে ভাজা মুড়িপল্লীতে ব্যস্ততা
পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৭ মাদক বিক্রেতা নিহত
ঈদে ২০ লাখ যাত্রী পরিবহনে প্রস্তুত ২০৯ লঞ্চ
হুমকির ‍মুখে লাউয়াছড়ার জীববৈচিত্র্য
নলডাঙ্গায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার
আলমডাঙ্গায় বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক বিক্রেতা নিহত