জেদ্দায় জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের বর্ষপূর্তি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেদ্দা নগরীর একটি মিলনায়তনে বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়

সৌদি আরবের জেদ্দা নগরীতে জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। আয়োজনে যোগ দেন সৌদিতে বসবাসরত জকিগঞ্জের বাসিন্দারা। 

গত রোববার (১২ নভেম্বর) জেদ্দা নগরীর একটি মিলনায়তনে এ বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রবাস থেকে দেশে সহযোগিতা বৃদ্ধি ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে আরও এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায়ী ফারুক আহমদ মানিক, সংগঠক এরশাদ আহমদ, ব্যবসায়ী বেলাল আহমদ, মসরুর আহমদ, জালালাবাদ পরিষদের সভাপতি নুরুজ্জামান এবং পরিষদের সহ-অর্থ সম্পাদক নাসির চৌধুরী, কামাল আহমদ শিবলু, সহ-ক্রীড়া সম্পাদক কামরুল হাসান, নবাগত সদস্য আব্দুল ওয়াহিদ চৌধুরী, জাকির তাফাদার, মাহমুদুল হাসান, আল আমিন, নাজিম উদ্দিন প্রমুখ।

ফজলুর রহমান বলেন, দেশের সীমান্তবর্তী উপজেলা জকিগঞ্জ এখনও অবহেলিত। এর উন্নয়নে প্রবাসীদের ব্যাপক অংশগ্রহণ প্রয়োজন। শুধু সৌদি আরব নয়, বিশ্বের যেসব দেশে জকিগঞ্জের অধিবাসীরা রয়েছেন, সেখানেই ঐক্যবদ্ধভাবে জন্মস্থান জকিগঞ্জের উন্নয়নে সহযোগিতার হাত বাড়াতে হবে।

জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের সহ-সভাপতি এসি আজাদ চৌধুরী বাংলানিউজকে জানান, জকিগঞ্জ প্রবাসীরা অনুষ্ঠানে বলেছেন- শুধু সৌদি আরব নয়, বাংলাদেশিরা সব দেশেই সমান অবস্থান নিয়ে সম্মানের সঙ্গে বসবাস করছেন। অনেকেই সেসব দেশের মূলধারার সঙ্গে সমাজসেবামূলক কাজেও জড়িত। সবার সম্মিলিত প্রচেষ্টায় প্রবাস থেকেও দেশকে এগিয়ে নেওয়া সম্ভব। এজন্য ঐক্যবদ্ধ উদ্যোগের প্রয়োজন।

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এসএ/এইচএ


টানা বৃষ্টিতে গাজীপুরের ইটভাটা মালিকদের মাথায় হাত!
৭ মার্চের ভাষণের স্বীকৃতিতে মালয়েশিয়া আ’লীগের সভা
কোটালীপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
বদরগঞ্জে স্কুলছাত্রীর আত্মহত্যা
সেই পরীক্ষার্থীরা ফেরত পাচ্ছে অতিরিক্ত টাকা

Alexa